ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ক্রিকেট

বিসিএল চ্যাম্পিয়ন হতে মিঠুন-সৌম্যদের দরকার ১৯২ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
বিসিএল চ্যাম্পিয়ন হতে মিঠুন-সৌম্যদের দরকার ১৯২ রান

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নবম আসরের ফাইনালে আর ১৯২ রান সংগ্রহ করলেই চ্যাম্পিয়ন হবে ওয়ালটন সেন্ট্রাল জোন। দ্বিতীয় ইনিংসে বিসিবি সাউথ জোনের হয়ে দারুণ ব্যাট করেন রিশাদ হোসেন।

তবে মাত্র ১ রানের জন্য শতক পূর্ণ হলো না তার। ২৭৮ রানে গুটিয়ে যায় ইনিংস।

৮ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শুরু করা সাউথ জোন শুরুতেই পড়ে ব্যাটিং বিপর্যয়ে। ১ উইকেটে ৪৩ রান সংগ্রহ নিয়ে খেলতে নেমে ১১৯ রানেই পরপর ৭টি উইকেট হারিয়ে ফেলে তারা। শেষদিকে ব্যাট করতে নেমে তখন দলের হাল ধরেন নাসুম আহমেদ রিশাদ হোসেন। ৪১ রান করে নাসুম বিদায় নিলেও থিতু হয়ে ব্যাট করতে থাকেন রিশাদ।

রিশাদ ব্যাট করে গেলেও অপরপ্রান্তে ব্যাট হাতে ভালো করতে পারেনি সাউথ জোনের খেলোয়াড়রা। নাসুমের বিদায়ের পর দ্রুত বিদায় নেন মেহেদি হাসান রানাও। শেষ উইকেটে নেমে অবশ্য রিশাদকে সঙ্গ দেয় কামরুল ইসলাম। কিন্তু ৯৯ রানে তিনি বিদায় নিলে ২৬৮ রানে গুটিয়ে যায় ইনিংস। ফলে সেন্ট্রাল জোনের সামনে লক্ষ্য দাঁড়ায় ২১৮ রান।  

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি সেন্ট্রাল জোন। ২০ রানের মাঝে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। প্রথম ইনিংসে দ্বিশতক হাঁকানো মিঠুন এদিন ফেরেন ৭ রান করে। ৫ রান করে বিদায় নেন আরেক ওপেনার আব্দুল মজিদ। বিপর্যয়ে পড়া দলের হয়ে চতুর্থ দিন শেষে ৮ রানে সৌম্য সরকার ও ৫ রানে অপরাজিত আছেন সালমান হোসেন ইমন। শেষদিনে জয়ের জন্য তাদের প্রয়োজন ১৯২ রান। অপরদিকে ৭ উইকেট তুলে নিলে জয় পাবে সাউথ জোন।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa