ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ক্রিকেট

দলে ফিরেই শতক হাঁকালেন উসমান খাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
দলে ফিরেই শতক হাঁকালেন উসমান খাজা

অ্যাশেজ সিরিজে ধাপট দেখাচ্ছে সিরিজ নিজেদের করে নেওয়া অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উসমান খাজার দুর্দান্ত শতকে ভর করে ৭ উইকেটে ৪১৬ রান তোলে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

 

দীর্ঘদিন পর খেলতে নেমেই অসাধারণ এক শতক হাঁকিয়েছেন উসমান খাজা। ২৬০ বলে ১৩৭ রানের ইনিংস খেলেছেন তিনি। এই ইনিংসে তিনি হাঁকিয়েছেন ১৩টি চার। টেস্টে এটি খাজার নবম শতক। তাছাড়া স্টিভ স্মিথের ব্যাট থেকে এসেছে ৬৭ রান। মার্কাস হ্যারিস করেন ৩৮ রান। চতুর্থ সর্বোচ্চ রান করেছেন মিচেল স্টার্ক। ৩৪ রানে অপরাজিত থাকেন তিনি।

ইংল্যান্ডের হয়ে পাঁচটি উইকেট নেন পেসার স্টুয়ার্ট ব্রড। এছাড়া জেমস অ্যান্ডারসন, মার্ক উড ও জো রুট একটি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে ৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৩ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করে ইংল্যান্ড। হাসিব হামিদ ও জ্যাক ক্রাউলি দুজনেই অপরাজিত আছেন ২ রান করে। অস্ট্রেলিয়ার চেয়ে এখনো ৪০৩ রানে পিছিয়ে আছে ইংলিশরা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa