ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ক্রিকেট

‘সাইফউদ্দিনের সঙ্গে কেউ নেই কেন?’, প্রশ্ন মাশরাফির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
‘সাইফউদ্দিনের সঙ্গে কেউ নেই কেন?’, প্রশ্ন মাশরাফির

নতুন বছরে মাঠে নেমেই সফলতা পেয়েছে বাংলাদেশ। ইতিহাস গড়ে নিউজিল্যান্ডের মাটিতে জিতেছে টেস্ট।

এমন সফলতার কারণে ক্রিকেটারদের ভূয়সী প্রশংসা করেছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিশেষ করে এবাদত-তাসকিনদের দুর্দান্ত বোলিং ভালোভাবেই নজর কেড়েছে তার। তবে এর মধ্যে অন্ধকারটাও আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন সাবেক এই কাপ্তান।

আজ মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে এসে সাংবাদিকদের মুখোমুখি হন মাশরাফি। সেখানে দেশের সফলতার কথা উল্লেখ করে ব্যর্থতার দিকগুলোও উল্লেখ করেন তিনি। ইনজুরিতে পড়া সাইফউদ্দিনকে কোনো ফিজিও-ট্রেইনার ছাড়াই অনুশীলনে দেখে তিনি জানান, মাঠের বাইরে এরকম অযত্ন-অবহেলা থাকলে সাফল্য ধরে রাখা সম্ভব হবে না।

সাইফউদ্দিনকে এমন একা দেখে মাশরাফি বলেন, ‘এরকম ম্যাচ জিতেছি, হয়তো সিরিজ জিতেও আসতে পারি। কিন্তু এরপর কি? আজকে সাইফউদ্দিন জিম করছে, ওর সঙ্গে ফিজিও নেই কেন? ও ইনজুরিতে আছে, একা একা ট্রেনিং করছে। এসব অনেক বিষয় আছে। এসব দেখার বিষয়। ’

নিউজিল্যান্ড টেস্ট জেতা দেশের টেস্ট ক্রিকেটের সেরা সফলতা বলে মনে করেন মাশরাফি। তবে ক্রিকেটারদের এমন সুযোগ সুবিধা দেওয়ার কথা উল্লেখ করতে ভুলেননি তিনি। সাবেক এই অধিনায়ক মনে করেন ক্রিকেটারদের এমন অবহেলা না করে সুযোগ তৈরি করে দিলে এমন অনেক ম্যাচই জেতানো সম্ভব।

তিনি বলেন, ‘এই টেস্ট ম্যাচ এমন নয় যে অনেক প্রশ্নের উত্তর দিয়ে দিচ্ছে। এটা যদি কেউ মনে করে, এতদিন ধরে আলোচনা-সমালোচনা হয়েছে, এটার উত্তর এই টেস্টে দিয়ে দিলাম, তাহলে কিন্তু তা নয়। বরং এখান থেকে শিক্ষাটা নেওয়া যায় যে সুযোগ-সুবিধা দিলে, ওদেরকে এই সুযোগ তৈরি করে দিলে, ওরা ম্যাচ জেতাতে পারবে। ’

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa