ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ক্রিকেট

চারদিনেই ভারতকে হারাল দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
চারদিনেই ভারতকে হারাল দ. আফ্রিকা

সিরিজের প্রথম টেস্টে দাপুটে জয় পাওয়া ভারতকে দ্বিতীয় ম্যাচে পাত্তাই দিল না দক্ষিণ আফ্রিকা। বরং চতুর্থ দিন সকাল থেকে বৃষ্টি হানা না দিলে আরও আগেই জয় তুলে নিতো স্বাগতিকরা।

তবে শেষ সেশনে বড় জয় নিশ্চিত করে সিরিজে সমতা ফিরিয়েছে প্রোটিয়ারা।

জোহানেসবার্গ টেস্টের চতুর্থ দিন বৃহস্পতিবার বৃষ্টি বাধায় খেলা শুরু হয় ৬ ঘণ্টা দেরিতে। তবে তাতে অবশ্য জয় পেতে খুব বেশি সময় নেয়নি স্বাগতিকরা। আগের দিন ২ উইকেটে ১১৮ রান করা দক্ষিণ আফ্রিকা আজ আর মাত্র ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে গেছে। ৭ উইকেটে পাওয়া এই জয়ে সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ডিন এলগার ও র‍্যাসি ফন ডার ডুসের জুটি ভাঙে দলীয় ১৭৫ রানে। ২৪০ রানের লক্ষ্য থেকে প্রোটিয়ারা তখন মাত্র ৬৫ রান দূরে। সামান্য এই পথ টেম্বা বাভুমাকে নিয়ে অনায়াসে পেরিয়ে যান ডিল এলগার। তবে এলগার সেঞ্চুরি করতে পারেননি। দলের জয় নিশ্চিত করার আগে তার ব্যাট থেকে আসে অপরাজিত ৯৬ রানের ঝলমলে এক ইনিংস। ২৩ রানে অপরাজিত থাকেন বাভুমা।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২০২ রান করেছিল ভারত। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২২৯ রান করে দক্ষিণ আফ্রিকা। এরপর ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৬৬ রানে, ফলে স্বাগতিকদের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৪০ রানের।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa