ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

‘টেস্ট ক্রিকেট টিকে থাকতে বাংলাদেশের উত্থান প্রয়োজন’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
‘টেস্ট ক্রিকেট টিকে থাকতে বাংলাদেশের উত্থান প্রয়োজন’

আর মাত্র একটি টেস্ট খেলেই ক্যারিয়ারের ইতি টানবেন রস টেইলর। বিদায়ী টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি হারা মোটেও ভালোলাগার বিষয় নয় এই ব্যাটারের কাছে।

তবে হতাশা এক পাশে রেখে বাংলাদেশেরই গুনগান গাইছেন তিনি। তার মতে, এই জয় বাংলাদেশকে আরও আত্মবিশ্বাসী করবে। টেস্ট ক্রিকেটে উঠে আসার জন্য দেশটির উত্থান প্রয়োজন।  

ক্রাইস্টচার্চ টেস্টের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে টেইলর বলেন, ‘নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে দেখলে, আমার মনে হয় এটি (বাংলাদেশের জয়) বিশ্ব ক্রিকেটের জন্য ভালো। অবশ্যই আমরা হতাশ যে আমরা তেমন কোনো লড়াই করতে পারিনি। পুরো সময়টায় আমরা স্রেফ উড়ে গেছি। তবে আমার মনে হয়, টেস্ট ক্রিকেটের টিকে থাকার জন্য, বাংলাদেশের উঠে আসা প্রয়োজন। ’

ইতিহাস গড়ার আগে বাংলাদেশ ২০১০ ও ২০১৩ সালে হোয়াইটওয়াশড হয়েছিল কিউদের কাছে। সেসময় দলের সদস্য ছিলেন টেইলর। তখন সময়টা সুখকর থাকলেও এবার বিষয়টি ভিন্ন। বাংলাদেশের বিপক্ষে দেশের মাঠে তিন সংস্করণ মিলিয়েই ৩৩ ম্যাচে প্রথমবার হেরে গেল নিউজিল্যান্ড। এতকিছুর পরেও বাংলাদেশের প্রাপ্তিটাই দেখছেন টেইলর।

তিনি বলেন, ‘এই জয় থেকে ওরা অনেক আত্মবিশ্বাস পাবে, শুধু এই সফরের জন্য নয়, আগামী কয়েক বছরে নিজেদের সব সফরের জন্যই আত্মবিশ্বাসী হবে ওরা। ’

সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে বাংলাদেশ দল এখন অবস্থান করছে ক্রাইস্টচার্চে। রোববার (৯ জানুয়ারি) মাঠে গড়াবে সিরিজের শেষ টেস্টটি।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa