ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ক্রিকেট

বেয়ারস্টোর সেঞ্চুরিতে ইংল্যান্ডের লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
বেয়ারস্টোর সেঞ্চুরিতে ইংল্যান্ডের লড়াই

চলতি অ্যাশেজে অস্ট্রেলিয়ার সামনে দাঁড়াতেই পারছে না ইংল্যান্ড। সিডনি টেস্টেও ব্যতিক্রম কিছু দেখাতে পারছিল না সফরকারীরা।

শুরুতে ব্যাট করে অজিরা বিশাল সংগ্রহ গড়ার পর ইংলিশরা চেনা ব্যর্থতার দিকেই পা বাড়াচ্ছিল। তবে এর মাঝেই জনি বেয়ারস্টো দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে ইংলিশদের লড়াইয়ের পথ দেখাচ্ছেন।

সিরিজের চতুর্থ টেস্টের তৃতীয় দিন শুক্রবার ৭ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলেছে ইংল্যান্ড। লিডের দেখা পেতে আরও ১৫৮ রান করতে হবে তাদের।  

বৃষ্টির কারণে এদিন সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ২ ঘণ্টা দেরিতে শুরু হয় খেলা। এরপর বৃষ্টি শেষে খেলা শুরু হলেও ইংল্যান্ডের প্রথম ইনিংসর শুরু হয় বাজেভাবে। ৫৩ বলের মধ্যেই ৩ উইকেট হারায় তারা। এরপর বেয়ারস্টো ও স্টোকসের ব্যাটে ঘুরে দাঁড়ায় রুটবাহিনী।  

মূলত বেয়ারস্টোর বুক চিতিয়ে লড়াইয়ের কারণেই আশা দেখছে আগের দিন বিনা উইকেটে ১৩ রান নিয়ে শেষ করা ইংল্যান্ড। কারণ আজ ৩৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে তারা। সেখান থেকে দলকে টেনে তোলেন বেয়ারস্টো ও বেন স্টোকস। তাদের জুটিতে আসে ১২৮ রান।  

চোট সঙ্গী করেই স্টোকস ৬৬ রানের দারুণ এক ইনিংস খেলেন। মার্ক উড এসে ৪১ বলে ৩৯ রানের ইনিংস খেলে বিদায় নেন। তবে এর আগে বেয়ারস্টোর সঙ্গে তার জুটিতে আসে ৭২ রান। দিন শেষে ১০৩ রানে অপরাজিত থাকেন বেয়ারস্টো।

বল হাতে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও স্কট বোল্যান্ড নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন ও নাথান লায়ন। অবশ্য অজি ফিল্ডাররা ৩টি ক্যাচ মিস করেন এবং বোল্যান্ড চোটাক্রান্ত হয়ে শেষ বিকেলে মাঠ ছাড়েন।

এর আগে উসমান খাজার সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট হারিয়ে ৪১৬ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa