ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ক্রিকেট

মুমিনুলের ভাইরাল ছবি নিয়ে হাথুরুসিংহের টুইট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
মুমিনুলের ভাইরাল ছবি নিয়ে হাথুরুসিংহের টুইট

বাংলাদেশের সবচেয়ে সফল কোচের তালিকায় রয়েছে শ্রীলঙ্কান চন্দিকা হাথুরুসিংহের নাম। দেশের হয়ে ক্রিকেটে তিনি ভালোই সাফল্য দেখিয়েছেন।

যদিও তার হঠাৎ করে চলে যাওয়াটা মেনে নিতে পারেননি অনেকেই। সমর্থকরা এখনও তাকে খাটো চোখে দেখলেও হাথুরুসিংহে বরাবরের মতোই বাংলাদেশের খোঁজ-খবর রাখেন নিয়মিত।

হাথুরুসিংহের অধীনে দল টেস্ট ক্রিকেটে তেমন সাফল্য না দেখলেও এ বছরের শুরুতে মুমিনুল হকের নেতৃত্বে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিতে ইতিহাস গড়ে ফেলল বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নদের বিপক্ষে ৮ উইকেটের দারুণ এই জয় বিশ্বক্রিকেটকে নাড়া দিয়েছে। বিষয়টি নিয়ে অনেক ক্রিকেটবিশ্লেষক সহ ক্রিকেটাররা টাইগারদের প্রশংসায় ভাসিয়েছেন। বাদ যাননি হাথুরুসিংহেও।  

মাউন্ট মঙ্গানুই টেস্টে টাইগার ক্যাপ্টেন মুমিনুল হক আর কিউই পেসার কাইল জেমিসনের একটি ছবি ভাইরাল হয়েছিল। বিশালদেহি জেমিসনের পাশে দাঁড়ানো মুমিনুলকে লিলিপুট মনে হচ্ছিল। মূলতঃ উচ্চতার পার্থক্যে কারণেই এই ছবি নিয়ে এত আলোচনা। আজ সকালে সেই ছবি টুইটারে পোস্ট করে হাথুরুসিংহে তার প্রিয় শিষ্য মুমিনুলের উদ্দেশ্যে লিখেছেন, 'এই ছোটু, ও (জেমিসন) কি তোমাকে উপেক্ষা করছে? আর পারবে না...। '

বাংলাদেশের প্রতি হাথুরুর এই ভালোবাসা ক্রিকেটপ্রেমীদের হৃদয় ভরিয়ে দিয়েছে। সত্যিই এখন টাইগারদের কেউ উপেক্ষা করতে পারবে না। নিউজিল্যান্ডে গিয়ে টেস্ট জয় কিন্তু চাট্টিখানি কথা নয়। এই টেস্টের আগে দেশের মাটিতে টানা ১৭ টেস্টে হারেনি নিউজিল্যান্ড। গত ১২ বছরে এশিয়ার কোনো দল সেখানে টেস্ট জিততে পারেনি। ভারতের মতো দল গত বছরের মার্চে তারা নিউজিল্যান্ড সফরে গিয়ে ওয়ানডে আর টেস্ট সিরিজে ধোলাই হয়ে এসেছে।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa