ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ক্রিকেট

বাবরকে টপকে পিসিবির বর্ষসেরা রিজওয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
বাবরকে টপকে পিসিবির বর্ষসেরা রিজওয়ান

গত বছর ব্যাট হাতে দারুণ সময় কেটেছে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের। দুজনেই পাকিস্তানের জার্সিতে রানের ফোয়ারা ছুটিয়েছেন।

দলের সাফল্যের সিংহভাগও এসেছে তাদের হাত ধরেই। তবে এক জায়গায় অধিনায়ক বাবরকে ছাড়িয়ে গেলেন রিজওয়ান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই উইকেটকিপার-ব্যাটার।

গতকাল বৃহস্পতিবার বর্ষসেরা ক্রিকেটার হিসেবে রিজওয়ানের নাম ঘোষণা করেছে পিসিবি। তাছাড়া বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারও গেছে তার ঝুলিতে।

রিজওয়ান একাই দুই পুরস্কার বগলদাবা করলেও বাবর আজমকে কিন্তু খালি হাতে ফিরতে হয়নি। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছেন তিনি।  

অন্যদিকে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ক্যাচ মিস করে পাকিস্তানি সমর্থকদের চোখে ভিলেন বনে যাওয়া পেসার হাসান আলী বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার জিতেছেন।

বছরজুড়ে দুর্দান্ত বোলিং করা শাহিন শাহ আফ্রিদিও পেয়েছেন বিশেষ পুরস্কার। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৩১ রানে ৩ উইকেট নেওয়া এই বাঁহাতি পেসার জিতেছেন বছরের সব থেকে প্রভাবশালী পারফরম্যান্সের পুরস্কার।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের নামিবিয়ার ড্রেসিংরুমে যাওয়ার ঘটনাকে 'স্পিরিট অব ক্রিকেট' মুহূর্ত হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। বর্ষসেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নিদা দার।

একনজরে পিসিবির বর্ষসেরা পুরস্কার:-

বর্ষসেরা ক্রিকেটার: মোহাম্মদ রিজওয়ান।
বর্ষসেরা টেস্ট ক্রিকেটার: হাসান আলি।
বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার: বাবর আজম।
বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার: মোহাম্মদ রিজওয়ান।
বর্ষসেরা উঠতি ক্রিকেটার: মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।
বর্ষসেরা নারী ক্রিকেটার: নিদা দার।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa