ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

ল্যাথামের সেঞ্চুরি, হতাশা বাড়ছে বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
ল্যাথামের সেঞ্চুরি, হতাশা বাড়ছে বাংলাদেশের

মাউন্ট মঙ্গানুইয়ে ব্যর্থ নিউজিল্যান্ড জেগে উঠেছে ক্রাইস্টচার্চে। সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে নেমে বোলিংয়ে খরা দেখা দিয়েছে মুমিনুল বাহিনীর।

এই টেস্টে সাদা পোষাকে অভিষেক হয়েছে নাঈম শেখের। ইনজুরিতে পড়া জয়ের বদলি হিসেবে ওপেনিংয়ে নামবেন তিনি।

ক্রাইস্টচার্চে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। প্রথমে ব্যাট করতে নেমেই বাজিমাত করে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচের দুই ইনিংসে ব্যর্থ টম ল্যাথাম আজ সেঞ্চুরি হাঁকিয়েছেন। কিউই অধিনায়ক ১৩৩ বলে ১৭ বাউন্ডারির সাহায্যে তিন অংক স্পর্শ করেন। উইল ইয়ংয়ের সঙ্গে তার ওপেনিং জুটি ১৪৮ রানের। ১১৪ বলে ৫ চারে ৫৪ রান করে শরিফুল ইসলামের শিকার হয়েছেন উইল ইয়ং।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৫৮ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ২২৬ রান।

ক্রাইস্টচার্চের এই ভেন্যুতে বাংলাদেশ এর আগে একটি টেস্ট খেলেছিল। ২০১৭ সালের সেই ম্যাচে ৯ উইকেটে হেরেছিল তামিম ইকবালের নেতৃত্বাধীন দল। প্রথম ইনিংসে সৌম্য সরকার ৮৬ আর সাকিব আল হাসান ৫৯ করেছিলেন। এবার দুজনের কেউই দলে নেই। ২০১৯ সালেও এই ভেন্যুতে আরেকটি টেস্ট খেলার কথা ছিল টাইগারদের। কিন্তু সেই মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর একটি বলও মাঠে গড়ায়নি। টেস্ট বাতিল করা হয়। এ ছাড়াও এই ভেন্যুতে বাংলাদেশ তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলেছে। সবগুলোতেই পরাজয় বরণ করতে হয়েছে।

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, মুমিনুল হক (অধিনায়ক), নুরুল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, ইবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ  : টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, ড্যারিল মিচেল, কাইল জেমিসন, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, নিল ওয়াগনার।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa