ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ক্রিকেট

অভিষেক রাঙিয়ে ক্যারিবীয়দের জেতালেন ব্রুকস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
অভিষেক রাঙিয়ে ক্যারিবীয়দের জেতালেন ব্রুকস শামার ব্রুকস।

অভিষেকে দারুণ এক ইনিংস খেলে দলকে জেতালেন। তবে সেঞ্চুরির আক্ষেপ নিয়েও মাঠ ছেড়েছেন শামার ব্রুকস।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে অভিষেকে ব্রুকস খেলেন ৮৯ বলে ৯৩ রানের ইনিংস। যেখানে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে আয়ারল্যান্ডকে ২৪ রানে হারিয়েছে ক্যারিবীয়রা।

জ্যামাইকায় টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৮.৫ ওভারে ২৬৯ রানে অল-আউট হয় উইন্ডিজ। ১৮ রানেই ভাঙে ওপেনিং জুটি। চার নম্বরে নেমে দারুণ ইনিংস উপহার দেন ব্রুকস। তার পাশাপাশি কায়রন পোলার্ড করেন ৬৬ বলে ৬৯। এই দুজনের ১৩৬ বলে ১৫৫ রানের দারুণ জুটি ইনিংসের মাঝপথে বিপদে পড়া উইন্ডিজকে ম্যাচে ফেরায়। ৩৪ বলে ১৩ করে অ্যান্ডি ম্যাকব্রাইনের অফ স্পিনে উইকেট উপহার দেন নিকোলাস পুরান। শাই হোপ করেন ২৯ রান।  

৩টি করে উইকেট নিয়েছেন মার্ক আডায়ার এবং ক্রেইগ ইয়ং।

রান তাড়ায় নেমে শুরুতেই বিপদে পড়ে আয়ারল্যান্ড। নতুন বল হাতে নেওয়া বাঁহাতি স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে ৯ বলে 'ডাক' মেরে আউট হয়ে যান অভিজ্ঞ উইলিয়াম পোর্টারফিল্ড। দ্বিতীয় উইকেটে অবশ্য ৬৪ রানের ভালো জুটি গড়ে বিপদ সামাল দেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি ও তিনে নামা ম্যাকব্রাইন।  

এরপর বালবার্নির (৭১) সঙ্গে হ্যারি টেক্টর (৫৩) উপহার দেন ১০৩ রানের জুটি। শেষ ১৪ ওভারে দরকার ছিল ১০৫ রানের। ৮ উইকেট হাতে রেখেও সেই হিসাব মেলাতে পারেনি আইরিশরা। তারা অল-আউট হয় ২৪৫ রানে।

উইন্ডিজ বোলারদের মধ্যে আলজারি জোসেফ ও রোমারিও শেফার্ড ৩টি করে উইকেট পান। ওডেন স্মিথ ২টি উইকেট লাভ করেন।

ম্যাচ সেরা হন অভিষেক রাঙানো ব্রুকস।

আগামী ১১ জানুয়ারি একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa