ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ক্রিকেট

শেষ ইনিংসের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচ বাঁচাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
শেষ ইনিংসের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচ বাঁচাল ইংল্যান্ড

নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং দৃঢ়তায় টেস্ট বাঁচাল ইংল্যান্ড। অ্যাশেজের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার বোলারদের হতাশ করে মাঠ ছাড়ে সফরকারীরা।

যদিও প্রথম তিন টেস্ট জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছে অজিরা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পঞ্চম দিনের খেলায় ৩৮৮ লক্ষ্য ৯ উইকেট হারিয়ে ২৭০ রান করে ইংল্যান্ড। চতুর্থ দিন বিনা উইকেটে ৩০ রান করে মাঠ ছেড়েছিল দলটি।

ইংলিশদের দলীয় ৪৬ রানে ওপেনার হাসিব হামিদকে ৯ রানে ফেরান স্কট বোল্যান্ড। এরপর ডেভিড মালানকে (৪) বোল্ড করে দ্রুতই বিদায় করেন নাথান লায়ন। ক্যামেরন গ্রিনের বলে আরেক ওপেনার জ্যাক ক্রলি আউট হলেও, তিনি ১০০ বলে ১৩টি চারে ৭৭ রান করেন।

অধিনায়ক জো রুট ও বেন স্টোকস মাটি কামড়ে ব্যাটিং করেন। তবে বোল্যান্ডের দ্বিতীয় শিকার হয়ে রুট ফেরেন ৮৫ বলে ২৪ রানের ইনিংস খেলে। আর লায়নের বলে আউট হওয়ার আগে স্টোকস ১২৩ বলে ৬০ রান করেন।

সফরকারীদের প্রথম ইনিংসে সেঞ্চুরির দেখা পাওয়া জনি বেয়ারস্টো এবার ১০৫ বলে ৪১ রানের দারুণ ইনিংস খেলেন। বোল্যান্ডের বলে তিনি মার্নাস লাবুশানেকে ক্যাচ দেন। এরপর জস বাটলার, জ্যাক লিচ ও স্টুয়ার্ট ব্রডের দৃঢ়তাই জয়ের সমান ড্র নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ডে। লিচ ৩৪ বলে ২৬ করেন। ব্রড ৩৫ বলে ৮ রানে অপরাজিত থাকেন। শূন্য রানে অপরাজিত থাকেন জেমস অ্যান্ডারসন।

বোল্যান্ড সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুটি করে উইকেট লাভ করেন প্যাট কামিন্স ও লায়ন।

এর আগে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৪১৬ রান করে ইনিংস ঘোষণা করে। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৯৪ করে অলআউট হয় ইংল্যান্ড। পরে অজিরা দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২৬৫ রানে ফের ইনিংস ঘোষণা করে।

প্রায় আড়াই বছর পর টেস্টে সুযোগ পেয়ে দুই ইনিংসে জোড়া শতক হাঁকানো অজি ব্যাটার উসমান খাজা ম্যাচ সেরা নির্বাচিত হন।

আগামী ১৪ জানুয়ারি হোবার্টে সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa