ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

আশরাফুল-ইমরুলদের ব্যর্থতার দিনে উজ্জ্বল সাকিব-রুবেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
আশরাফুল-ইমরুলদের ব্যর্থতার দিনে উজ্জ্বল সাকিব-রুবেল সংগৃহীত ছবি

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটের প্রথম দিনে পূর্বাঞ্চলকে হারিয়ে শুভসূচনা করেছে মধ্যাঞ্চল। ম্যাচে ব্যাট হাতে আশরাফুল ইসলাম ও ইমরুল কায়েস ব্যর্থ হলেও আলো বল হাতে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান ও রুবেল হোসেন।

আজ রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ২২ রানে জয় পেয়েছে মধ্যাঞ্চল। শুরুতে ব্যাট করে ৪৩.২ ওভারে মাত্র ১৭৭ রানে অল-আউট হয় মধ্যাঞ্চল। কিন্তু জবাবে ১৫৫ রানেই গুটিয়ে যায় পূর্বাঞ্চলের ইনিংস।

টস হেরে ব্যাটিংয়ে নেমে পূর্বাঞ্চলের বোলারদের তোপের মুখে পড়েন মোসাদ্দেক হোসেনের নেতৃত্বাধীন মধ্যাঞ্চলের ব্যাটাররা। সৌম্য আর মিজানুর শুরুটা ভালো করলেও সেটা ধরে রাখতে পারেননি। দলীয় ৩৬ রানে সৌম্য ১৩ রান করে রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে যান। মিজানুর করেন ৪০ বলে ৩৬ রান। চার নম্বরে নেমে ব্যাট হাতে ধুঁকছিলেন সাকিব। তানভীর ইসলামের বলে রনি তালুকদারের তালুবন্দি হওয়ার আগে তার সংগ্রহ ৫৮ বলে ২ চারে ৩৫। ৩৭ বলে ইনিংসের সর্বোচ্চ ৩৭ রান আসে পাঁচ নম্বরে নামা মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে। দারুণ ফর্মে থাকা মিঠুন ৩টি চার এবং ১টি ছক্কা মারেন।  

৩টি করে উইকেট নেন রুবেল হোসেন আর রেজাউর রহমান। তবে রুবেল ৮.২ ওভারে ৫১ রান দিলেও রেজাউর ৯ ওভারে দিয়েছেন মাত্র ২১ রান। ২৯ রানে ২ উইকেট নিয়েছেন তানভীর ইসলাম। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন নাঈম হাসান ও আলাউদ্দিন বাবু।

জবাবে রনি তালুকদারের সঙ্গে পূর্বাঞ্চলের ইনিংস উদ্বোধন করতে আসেন মোহাম্মদ আশরাফুল। আবু হায়দার রনির করা প্রথম ওভারের শেষ বলে উইকেটকিপার মোহাম্মদ মিঠুনের গ্লাভসবন্দি হন। ৫ বল খেলে তার নামের পাশে ০ রান। দলীয় ১ রানেই প্রথম উইকেট হারিয়েছে পূর্বাঞ্চল। এরপর বলার মতো রান পেয়েছেন কেবল রনি তালুকদার ও ইরফান শুক্কুর। এছাড়া অধিনায়ক ইমরুল কায়ের ২৫ এবং নাদিফ চৌধুরী করেন ২৮ রান।  

বল হাতে মধ্যাঞ্চলের সাকিব ১০ ওভার বল করে মাত্র ২৪ রান খরচে নেন ২ উইকেট। ২টি করে উইকেট পেয়েছেন হাসান মুরাদ ও সৌম্য সরকারও। এর মধ্যে ২ ওভারে মাত্র ৪ রান খরচ করেছেন সৌম্য, আর মুরাদ ১০ ওভারে খরচ করেছেন ২৮ রান। এছাড়া মোসাদ্দেক হোসেন ১০ ওভারে মাত্র ১৩ রান খরচে নিয়েছেন ১ উইকেট। ১ উইকেট গেছে আবু হায়দারের ঝুলিতেও।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa