ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

বোনারের নয় ঘণ্টার সেঞ্চুরিতে ক্যারিবীয়দের লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
বোনারের নয় ঘণ্টার সেঞ্চুরিতে ক্যারিবীয়দের লিড

তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে ধৈর্য, দৃঢ়তা দেখিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজকে লিড এনে দিলেন এনক্রুমা বোনার। ৫৫৮ মিনিটের দীর্ঘ সময়জুড়ে রক্ষণাত্মক ব্যাটিং করে ৩৩৫ বলে ১২৩ রানের অতিমানবীয় ইনিংস খেলেন ক্যারিবিয় এই ব্যাটার।

অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে ৯ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩৭৩ রান। প্রথম ইনিংসে ইংলিশদের ৩১১ রানে গুটিয়ে দেয়া ক্যারিবিয়রা পেল ৬২ রানের লিড।

দ্বিতীয় দিনে মন্থর গতির ব্যাটিংয়ে মাত্র ১৭১ রান সংগ্রহ করা ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় দিনের শুরুতেই জেসন হোল্ডারকে হারায়। বেন স্টোকসের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৪৫ রানে বিদায় নেন তিনি। অপরপ্রান্তে থিতু হয়ে ব্যাট করতে থাকেন বোনার। তাকে সঙ্গ দেন জশুয়া দা সিলভা। ষষ্ঠ উইকেটে ৭৩ রানের জুটি গড়েন তারা। জ্যাক লিচ এসে জশুয়াকে ৩২ রানে বিদায় করে এই জুটি ভাঙেন। এরপর ব্যাট করতে নেমেই উইকেট হারান আলজারি জোসেফ।

স্বাগতিকদের একরকম কোণঠাসা করে ইংলিশরা যখন লিডের আশায় স্বপ্ন বুনে, তা থিতু হয়ে থেকে ধীরে ধীরে দমিয়ে দেন থিতু হয়ে ব্যাট করতে থাকা বোনার। কেমার রোচের সঙ্গে জুটি বাঁধা এই ব্যাটার শেষ পর্যন্ত ক্যারিবিয়দের লিড এনেই দেন। এরপর বড় অবদান রাখা রোচ ৮৯ বলে ১৫ রান করে বিদায় নেন। ব্যাট করতে নেমে একই স্টাইলে দিন পার করতে থাকেন ভিরাসামি পেরমল।  

২৫৭ বলে শতকের দেখা পান দৃঢ়চিত্তে ব্যাট করতে থাকা বোনার। কিন্তু শেষ দিকে এসে উইকেট হারাতেই হয় তাকে। ড্যান লরেন্সের বলে ক্যাচ তুলে সাঝঘরে ফেরেন তিনি। ব্যাট করতে নামা জাইডেন সিলসকে নিয়ে ৬২ রানের লিডে থেকে দিন শেষ করেন পেরমল। ৮৭ বলে ২৬ রানের দারুণ ইনিংসে অপরাজিত আছেন তিনি।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।