ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের স্পন্সরশিপ থেকেই ৮০০ কোটি রুপি আয়!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আইপিএলের স্পন্সরশিপ থেকেই ৮০০ কোটি রুপি আয়!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অবনমন হলেও পাকিস্তান প্রিমিয়ার লিগ (পিএসএল) ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএলের) আয় উল্টো বাড়ছে। আইপিএলের এবারের আসরে যেখানে স্পন্সরশিপ বিক্রি করে প্রায় ৮০০ কোটি রুপি অর্জন করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

বিসিসিআই এবারের আইপিএলের প্রধান স্পন্সর টাটা থেকেই ৫০০ কোটি রুপি আয় করেছে। প্রতি বছর কোম্পানিটি ৩৩৫ কোটি রুপিসহ এক্সিট ফি বাবদ ২০০ কোটি রুপি বিসিসিআইকে দেবে কোম্পানিটি। গত বছরগুলোর আয়কে এবার ছাড়িয়ে যাচ্ছে ভারতীয় বোর্ড। তাছাড়া ভারতীয় গণমাধ্যমের মতে রুপে আর সুইগির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ৮৬ কোটি টাকা পাচ্ছে তারা।  

এদিকে প্রথমবারের মতো ৮টি প্রতিষ্ঠানকে অফিসিয়াল পার্টনার হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই। এসব পার্টনারদের কাছ থেকে ভারতীয় বোর্ডের আয় ৩০০ কোটি রুপির মতো। এর মধ্যে ড্রিম ইলেভেন ৪৮ কোটি রুপি, ইউএকাডেমী ৪৬ কোটি রুপি, ক্রেড ৪৪ কোটি রুপি দেবে বিসিসিআইকে। এছাড়া আপস্টক্স ৪২ কোটি রুপি, রুপি ৪২ কোটি রুপি, সুইগি ৪২ কোটি রুপি, পেটিএম ২৮ কোটি রুপি সিয়েট ২৮ কোটি রুপি দিবে ভারতীয় বোর্ডকে।  

আয়ের ব্যাপারে বিসিসিআইয়ের সদস্য সচিব জয় শাহ বলেছেন,  ‘আইপিএলের যে নিজস্ব একটা ব্র্যান্ড ভ্যালু আছে সেটা দেখা যাচ্ছে। নতুন স্পন্সর পেয়ে আমরা খুব খুশি। মোট কত টাকা আমরা আয় করেছি সেটা নিয়ে আমি মন্তব্য করতে চাই না। তবে এ বছর আমরা স্পন্সরশিপ থেকে রেকর্ড অর্থ পেয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।