ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়া মেয়েদের বিপক্ষে লড়াই করে হারল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
প্রোটিয়া মেয়েদের বিপক্ষে লড়াই করে হারল পাকিস্তান

প্রথম দুই ম্যাচে হেরে এমনিতেই খাদের কিনারে চলে গিয়েছিল পাকিস্তান। এবার নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তবু লড়াই করল বিসমাহ মারুফের দল।

কিন্তু শেষ পর্যন্ত হারই সঙ্গী হলো তাদের।  

নারী ওয়ানডে বিশ্বকাপে শুক্রবার বে ওভালে ৬ রানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করেছিল প্রোটিয়ারা। জবাবে ৪৯.৫ ওভার পর্যন্ত ব্যাট করে পাকিস্তান অলআউট হয় ২১৭ রানে।  

লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই হিমশিম খেতে থাকে পাকিস্তানি মেয়েরা। দলীয় ২৬ রানেই তারা হারিয়ে ফেলে ২ উইকেট। তবে সেখান থেকে তাদের ঘুরে দাঁড়ানোর পথ দেখান ওপেনার নাহিদা খান ও চারে নামা ওমাইমাহ সোহেল। ৭১ বলে ৪১ রান করে নাহিদা বিদায় নেওয়ার সময় পাকিস্তানের সংগ্রহ ছিল ৯৫ রান। এরপর ওমাইমা ও নিদা দার মিলে গড়েন ৪৯ রানের জুটি।  

১০৪ বলে ৬৫ রান করে ওমাইমা বিদায় নিলে ভাঙনের মুখে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। একের পর এক উইকেট পতনের মাঝে আশা হয়ে ছিলেন নিদা। কিন্তু ব্যক্তিগত ৫৫ রানে রান আউটের শিকার হলে সেই আশাও নিভে যায় পাকিস্তানের। তবে লক্ষ্য থেকে তখনও খুব বেশি দূরে ছিল না তারা। ডায়না বেগ (১৩) যতক্ষণ ছিলেন জয়ের স্বপ্ন দেখছিল পাকিস্তান। কিন্তু দলকে ২১৬ রানে রেখে বোলারের হাতে ক্যাচ তুলে বিদায় নেন তিনি। ফলে খেলা শেষ ওভারের পঞ্চম বল পর্যন্ত নিয়ে হেরে বসে পাকিস্তান।  

বল হাতে দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল নিয়েছেন ৩ উইকেট, যা তাকে এনে দিয়েছে ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া মারিজানে ক্যাপ ও আয়াবঙ্গা খাকা ২টি করে এবং মাসাবাতা ক্লাস ১টি উইকেট ঝুলিতে পুরেছেন।

এর আগে লরা ওলভার্ডের ৭৫ ও সুনে লুউসের ৬২ রানের ইনিংসে ভর করে লড়াই করার মতো পুঁজি পায় প্রোটিয়ারা। এছাড়া শেষ দিকে ক্লো ট্রায়ন ৩১ ও ত্রিশা চেট্টি ৩১ রান করেন। বল হাতে পাকিস্তানের ফাতিমা সানা ও গোলাম ফাতিমা ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট তুলে নেন ডায়ানা বেগ এবং নিশরা সান্ধু।

এই নিয়ে টানা ৩ হারে পয়েন্ট তালিকার সবার নিচে (অষ্টম) চলে গেল পাকিস্তান। ২ ম্যাচে ২ হার নিয়ে তাদের একধাপ উপরে বাংলাদেশ। আর ২ ম্যাচে ২ জয়ে তিনে উঠে এলো দক্ষিণ আফ্রিকা। সমান ম্যাচে সমান জয় নিয়েও নেট রানের ব্যবধানে শীর্ষে আছে অস্ট্রেলিয়া। ৩ ম্যাচে ২ জয়ে দুইয়ে স্বাগতিক নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।