ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

রুটের সেঞ্চুরি, ম্যাচ বাঁচালেন বোনার-হোল্ডার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
রুটের সেঞ্চুরি, ম্যাচ বাঁচালেন বোনার-হোল্ডার

দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে ৫৯ রান তোলার পর ইংল্যান্ড বোলারদের তোপে দলীয় ৬৭ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। হারের শঙ্কায় ছিল ক্যারিবীয়রা।

তবে সেখান থেকে এনক্রুমা বোনার ও জেসন হোল্ডারের জুটিতে ড্র'তেই শেষ হয়েছে অ্যান্টিগা টেস্ট।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শেষ পর্যন্ত ড্র হয়েছে। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শেষ দিনে ওয়েস্ট ইন্ডিজের জিততে হলে ৭১ ওভারে ২৮৬ রান করতে হতো।

উইন্ডিজ ৭১ ওভারে ২৮৬ রানের লক্ষ্যে শুরু থেকেই রক্ষণাত্মক খেলতে থাকে। উদ্বোধনী জুটিতে ২৫ ওভার কাটিয়ে দেন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল। দলীয় ৫৯ রানের মাথায় আউট হন ৮২ বলে ৩৩ রান করা অধিনায়ক ব্র্যাথওয়েট। এরপরই ধস নামে উইন্ডিজের ইনিংসে।  

৩৫তম ওভারের মধ্যেই সাজঘরে ফিরে যান ক্যাম্পবেল (২২), শামার ব্রুকস (৫) ও জার্মেইন ব্ল্যাকউডও। ফলে শেষের ৩৬ ওভারে ম্যাচ জেতার জন্য ইংল্যান্ডের বাকি থাকে আর ৬টি উইকেট। এরপরই প্রতিরোধ গড়েন বোনার ও হোল্ডার।

৮০ রানের জুটি গড়ে দুজন মিলে কাটিয়ে দেন পঞ্চম দিনের বাকিটা সময়। হোল্ডার ১০১ বলে ৩৭ ও বোনার ১৩৮ বলে ৩৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ২১৭ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। মধ্যাহ্ন বিরতির আগে ৭ উইকেটে ৩৪৯ রানে ইনিংস ঘোষণা করে দেয় সফরকারীরা। ক্যারিয়ারের ২৪তম টেস্ট সেঞ্চুরি (১০৯) হাঁকান অধিনায়ক জো রুট। প্রায় দেড় বছর পর সেঞ্চুরির দেখা পাওয়া জ্যাক ক্রলি থেমেছেন ১২১ রানে। এছাড়া ড্যান লরেন্স ৩৬, ক্রিস ওকস ১৮ ও জনি বেয়ারস্টো করেন ১৫ রান।  

দুই ইনিংসেই দুর্দান্ত খেলা এনক্রুমা বোনার হয়েছেন ম্যাচসেরা।

আগামী ১৬ মার্চ ব্রিজটাউনে সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।