ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্টে ৫০-এর নিচে নামলো কোহলির ব্যাটিং গড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
টেস্টে ৫০-এর নিচে নামলো কোহলির ব্যাটিং গড়

বেঙ্গালুরু টেস্টেও ব্যাট হাতে ব্যর্থ বিরাট কোহলি। দুই ইনিংসেই অল্প রানে আউট হয়েছেন তিনি।

সবমিলিয়ে ৮৪২ দিন হয়ে গেল তার ব্যাটে শতরানের দেখা নেই। আর এই রানখরার কারণে ৫ বছরে প্রথমবার টেস্টে কোহলির ব্যাটিং গড় নামলো ৫০-এর নিচে।

১০১ টেস্টে কোহলির মোট রান এখন ৮০৪৩। ব্যাটিং গড় ৪৯.৯৫। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে মাত্র ৪৩ রান করতে পারলেই তার ব্যাটিং গড় হতো ৫০-এর উপরে। কিন্তু প্রথম ইনিংসে ২৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ১৩ রান। অর্থাৎ দুই ইনিংস মিলিয়ে মাত্র ৩৬ রান করেছেন তিনি। আর তাতেই তার গড় নেমে গেল ৫০-এর নিচে।

কোহলির ব্যাটে সেঞ্চুরির দেখা নেই অনেকদিন থেকেই। সেই ২০১৯ সালের নভেম্বরে কলকাতায় বাংলাদেশের বিপক্ষে দিন-রাতের টেস্টে শেষবার সেঞ্চুরির দেখা পান তিনি। এরপর থেকেই তার ব্যাটে তিন অঙ্কের দেখা নেই। ২০২০ সাল থেকে ১৭ টেস্ট খেলে তার ব্যাটিং গড় মাত্র ২৮.৩। এর মধ্যে ২০২০ সালে ৩ টেস্টে ৭৪ রান করেছেন তিনি। এরপর ২০২১ সালে ১১ টেস্টে ৫৩৬ রান ও ২০২২ সালে এখনও পর্যন্ত ৩ টেস্টে ১৮৯ রান করেছেন এই টপ অর্ডার ব্যাটার।

এদিকে দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার সামনে ৪৪৭ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে ভারত। প্রথম ইনিংসে ২৫২ রান করার পর ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৯ উইকেটে ৩০৩ রান তুলে। আর লঙ্কানরা নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১০৯ রানে আউট হওয়ার পর লক্ষ্য তাড়ায় নেমে দ্বিতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ২৮ রান তুলেছে। এখনও জয়ের জন্য তাদের ৪১৯ রান করতে হবে, যা প্রায় অসম্ভব। ফলে দ্বিতীয় ম্যাচেও জয়ের দ্বারপ্রান্তে ভারত।  

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।