ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা শ্রেয়াস-অ্যামিলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা শ্রেয়াস-অ্যামিলিয়া

আইসিসির মাস সেরার লড়াইয়ে প্রথমবার জায়গা পেয়েই পুরস্কার বগলদাবা করলেন শ্রেয়াস আইয়ার। ছেলেদের ক্রিকেট ব্যাট হাতে মাসজুড়ে দারুণ পারফরম্যান্স করায় ফেব্রুয়ারির 'আইসিসি প্লেয়ার অব মান্থ'-এর স্বীকৃতি পেলেন এই ভারতীয় ব্যাটার।

নারীদের ক্রিকেটে এই পুরস্কার গেছে কিউই ব্যাটার অ্যামিলিয়া কারের ঝুলিতে।

গত ফেব্রুয়ারি মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে শ্রেয়াসকে বিজয়ীর নাম ঘোষণা করেছে আইসিসি। তার সঙ্গে লড়াইয়ে ছিলেন সংযুক্ত আরব আমিরাতের ভৃত্য অরবিন্দ ও নেপালের দিপেন্দ্র সিং আইরি।  

সাদা বলের ক্রিকেটে গত মাসটা দারুণ কেটেছে শ্রেয়াসের। মাসের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে ৮০ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন তিনি। এরপর একই প্রতিপক্ষের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ১৬ বলে ২৫ রান করে জয়ের জয়ে অবদান রাখেন।  

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও হাসে শ্রেয়াসের ব্যাট। বিরাট কোহলি, ঋষভ পন্থ ও সূর্যকুমার যাদবরা বিশ্রামে থাকায় সুযোগ পেয়ে তিন ম্যাচে খেলেন যথাক্রমে ৫৭*, ৭৪ ও ৭৩ রানের ইনিংস। ১৭৪.৩৫ স্ট্রাইক রেটে ২০৪ রান করে সিরিজ সেরাও নির্বাচিত হন তিনি।  

মেয়েদের ক্রিকেটে মাস সেরা নির্বাচিত হয়েছে নিউজিল্যান্ডের অ্যামিলিয়া কার। সেরা হওয়ার পথে তিনি ভারতের অভিজ্ঞ ক্রিকেটার মিতালি রাজ ও অলরাউন্ডার দীপ্তি শর্মাকে পেছনে ফেলেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।