ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পাওয়ার হিটিং কোচ হিসেবে মরকেলকে নিয়োগ দিল বিসিবি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
পাওয়ার হিটিং কোচ হিসেবে মরকেলকে নিয়োগ দিল বিসিবি দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যালবি মরকেলকে ‘পাওয়ার-হিটিং কোচ’ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

অ্যালবি মরকেলকে ‘পাওয়ার-হিটিং কোচ’ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান জালাল ইউনুস মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন।

আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য প্রোটিয়া সাবেক এই ব্যাটারকে নিয়োগ দেওয়া হয়েছে। জালাল ইউনুস জানান, ‘তিনি (মরকেল) খুবই অভিজ্ঞ একজন ক্রিকেটার। তার কোচিংয়ে আমাদের ব্যাটাররা উপকৃত হবে বলেই আমার বিশ্বাস। ’

এর আগে দুই সপ্তাহ আগে মরকেলের স্বদেশি অ্যালান ডোনাল্ডকে ফাস্ট বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ। এছাড়া দলটির মূল কোচ হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকান রাসেল ডমিঙ্গো। অ্যালবি মরকেলের পাওয়ার হিটিং ক্ষমতা নিয়ে সংশয় নেই কারো। ওয়ানডে ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশ’রও বেশি স্ট্রাইক রেট রয়েছে তার।

দক্ষিণ আফ্রিকার হয়ে মরকেল টেস্ট খেলেছেন একটি। সেখানেও তার স্ট্রাইক রেট ৮১.৬৯। এছাড়া ওয়ানডেতে ১০০.২৬ ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ১৪২.২৯ স্ট্রাইক রেট তার। চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে বিশাল বিশাল ছক্কায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল) মাতিয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।