ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

স্টোকসের 'ঝড়ো' সেঞ্চুরির পর উইন্ডিজের প্রতিরোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
স্টোকসের 'ঝড়ো' সেঞ্চুরির পর উইন্ডিজের প্রতিরোধ

জো রুটের পর দুর্দান্ত এক সেঞ্চুরির দেখা পেলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। আর তাতে ভর করে নিজেরদের প্রথম ইনিংসে বিশাল সংগ্রহ গড়েছে ইংলিশরা।

তবে দিন শেষে ব্যাট করতে নেমে প্রতিরোধ গড়েছে ওয়েস্ট ইন্ডিজও।

কেনসিংটন ওভালে দ্বিতীয় দিনে রুটের ইনিংস থামে ১৫৩ রানে। এরপর ক্যারিবীয় বোলারদের ওপর ছড়ি ঘুরিয়ে ১২৮ বলে ১২০ রানের ঝড়ো ইনিংস খেলেন স্টোকস। আর তাতে ভর করে ৯ উইকেটে ৫০৭ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে ইংলিশরা।  

স্টোকস এতটাই আগ্রাসী ছিলেন যে, সকালের সেশনে একাই ৮৯ রান তুলে ফেলেন তিনি। রুটের সঙ্গে তার জুটিও একশ ছাড়িয়ে যায়। এরপর লাঞ্চের কিছুক্ষণ পরেই একাদশ টেস্ট সেঞ্চুরি তুলে নেন স্টোকস। দুর্দান্ত সেঞ্চুরি করার পথে ১১টি চার ও ছয়টি বিশাল ছক্কা হাঁকান তিনি। তবে সপ্তম ছক্কা হাঁকাতে গেলে শেষ হয় তার ইনিংস।

১৩ মাসে প্রথমবার এক ইনিংসে ৫০০ ছাড়ানোর পর দিনের শেষ সেশনে ইংল্যান্ড ইনিংস ঘোষণা করে। এরপর ব্যাটিংয়ে নেমে দ্রুত ওপেনার জন ক্যাম্পবেলের উইকেট হারায় উইন্ডিজ। উইকেটটি তুলে নেন অভিষিক্ত ইংলিশ পেসার ম্যাথু ফিশার। তবে কার্লোস ব্র্যাথওয়েট (২৮*) ও শামারাহ ব্রুকসের (৩১*) ব্যাটে ২ উইকেট হারিয়ে ৭১ রান তুলে দিন শেষ করে স্বাগতিকরা। সফরকারীদের চেয়ে এখনও ৪৩৬ রানে পিছিয়ে আছে তারা।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।