ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাহমুদউল্লাহকে নিয়ে চিন্তিত নন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
মাহমুদউল্লাহকে নিয়ে চিন্তিত নন তামিম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে দাপুটে জয় পেলেও দ্বিতীয়টিতে ঠিক তার উল্টো চিত্র দেখিয়েছে বাংলাদেশ। ব্যাটারদের ব্যর্থতায় এদিন হার মেনে নিতে হলো সহজেই।

অভিজ্ঞ ব্যাটার তামিম, মাহমুদউল্লাহ ও মুশফিক তেমন কিছুই করতে পারেননি।  

তাবরাইজ শামসির স্পিন ফাঁদে নিজের উইকেট বিলিয়ে দিলেন মাহমুদউল্লাহ। এমনটা না হলে খেলার দৃশ্যটা অন্যরকম হতে পারত। অপরদিকে সাতে নামা আফিফ হোসাইন থিতু হয়ে খেলেছিলেন দারুণ ইনিংস। এত হতাশার মধ্যেও উজ্জ্বল ছিলেন এই ব্যাটার। তাইতো মাহমুদউল্লাহর পজিশনে তাকে খেলানোর কথা উঠেছে। কিন্তু বিষয়টি উড়িয়ে দিলেন তামিম ইকবাল। মাহমুদউল্লাহকে নিয়ে ওয়ানডে অধিনায়কের কোনো চিন্তাই নেই বলে জানান তিনি।

ম্যাচ শেষে তামিম ইকবাল বলেন, ‘দেখেন, আমার কাছে মনে হয়, রিয়াদ ভাই ওয়ানডে দলের খুব গুরুত্বপূর্ণ অংশ, বিশেষ করে আমার কাছে। ভাইকে নিয়ে...ভেরি প্লেইন এন্ড সিম্পল। আমি, টিম ম্যানেজমেন্ট, নির্বাচক কেউই তার ব্যাপারে এরকম কিছু (একাদশ থেকে বাদ দেওয়ার কথা) ভাবছে না। তিনি ওয়ানডে দলের খুব গুরুত্বপূর্ণ অংশ। ’

এদিকে আফিফের বর্তমান পজিশন নিয়েই সন্তুষ্ট তামিম। তিনি বলেন, ‘আফিফ সাত নম্বরে খুব ভালো ব্যাট করছে। আমি যদি এখন আফিফকে ছয়ে নিয়ে আসি, তাহলে সাতে আরেকজনকে খুঁজতে হবে। তখন কথা হবে সাত নম্বরে কে খেলবে। ছয়-সাত মাস আগে আমরা বলতাম যে আমাদের ছয়-সাত নম্বর খুঁজে বের করা দরকার। যে আমাদের ইনিংস ফিনিশ করবে। ’

দ্বিতীয় ওয়ানডে হারার পর সিরিজে ১-১ সমতায় রয়েছে বাংলাদেশ। অলিখিত ফাইনালে আগামী বুধবার (২৩ মার্চ) মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।