ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুজিববর্ষে বিসিবির কনসার্ট ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
মুজিববর্ষে বিসিবির কনসার্ট ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ভারতের বিখ্যাত সুরকার ও শিল্পী এ আর রহমানের কনসার্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও মুজিববর্ষতে এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যকার খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু করোনার কারণে তা ভেস্তে যায়।

মুজিববর্ষ উপলক্ষে অনুষ্ঠিতব্য এই কনসার্টের নাম দেওয়া হয়েছে ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’। এই ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবের নাম দিয়ে এ আর রহমানকে দিয়ে দুইটি গান করানো হয়েছে। এই গানগুলোতেই থাকবে মূল আকর্ষণ।

মঙ্গলবার (২২ মার্চ) সাংবাদিকের বিসিবি সভাপতি বলেন, 'যেহেতু এই মাসেই শেষ (মুজিববর্ষ), সেহেতু এটা ঘোষণার পর থেকে যতগুলা টুর্নামেন্ট হয়েছে, সবগুলার নাম জাতির জনকের নামে দিয়েছি। দেশের বাইরেও করেছি। জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডেও ব্র্যান্ডিংটা করেছি- মুজিব ১০০। একটা জায়গায় শেষ তো হতেই হবে। এবার শেষটা করব। আগেই কিন্তু এ আর রহমানকে দিয়ে দুটি গান আমরা করিয়েছি বঙ্গবন্ধুর ওপরে। এই দুটি গান লাইভ না হলে তো আর আসল মজাটা পাওয়া যায় না। সেইসঙ্গে ভিডিওটাও পাওয়া যায় না। আমরা তো পেয়েছি অডিও। তাই এই দুটি গান লাইভ দিয়েই শেষ করতে চাচ্ছি। প্রোগ্রামের নামও দেওয়া হয়েছে 'ক্রিকেট সেলিব্রেটস মুজিব ১০০' । '

এদিকে কনসার্টে দর্শকের সংখ্যাও আগের থেকে অনেক কমানো হয়েছে। প্রথমাবস্থায় ১৪ হাজারের মতো দর্শক থাকবে বলে জানানো হলেও এবার বিসিবি সভাপতির কথায় সংখ্যাটা আরও কমে আসছে, 'এই জায়গায় আসলে ইচ্ছা থাকলেও বেশি দর্শক দেওয়া যায় না। গতবার আমরা যেরকম করেছিলাম, সালমান খান আর ক্যাটরিনা কাইফের সময়- তখনকার মতো দর্শক হতে পারে। মাঠের ভেতরে থাকবে ৫ হাজারের মতো, আর বাইরের দিকে ৪-৫ হাজার দর্শক সুযোগ পেতে পারে। আসলে স্টেজের শেপের কারণে আমাদের ধারণা ৮ থেকে সর্বোচ্চ দশ হাজার দর্শক হতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।