ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

অক্ষর-ললিতের ব্যাটিং নৈপুণ্যে মুম্বাইকে হারাল দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
অক্ষর-ললিতের ব্যাটিং নৈপুণ্যে মুম্বাইকে হারাল দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় ম্যাচে মোস্তাফিজবিহীন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৪ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ১৭৭ রান সংগ্রহ করে মুম্বাই।

জবাবে ব্যাটিংয়ে নেমে দারুণ ইনিংস খেলে ১০ বল হাতে রেখেই দিল্লিকে জয়ের বন্দরে নিয়ে যান অক্ষর প্যাটেল ও ললিত যাদব।

মুম্বাইয়ের দেওয়া ১৭৭ রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন পৃথ্বি শ ও টিম সেইফার্ট। ২১ বলে ৩০ রানের জুটি গড়েন তারা। কিন্তু চতুর্থ ওভারে বল করতে এসে সেইফার্টকে বোল্ড করে এই জুটি ভাঙেন মুরুগান অশ্বিন। ১৪ বলে ২১ রান করে বিদায় নেন কিউই ওপেনার। এরপর ব্যাট করতে নেমে পরপর বিদায় নেন মানদ্বীপ সিং (০) ও রিশভ পন্থ (১)। বেশিক্ষণ থিতু হতে পারেননি পৃথ্বীও। ৩৮ রান করে বাসিল থাম্পির শিকার হন তিনি।  

৭২ রানে ৫ উইকেট হারানো দিল্লির হাল ধরেন ললিত যাদব ও শার্দুল ঠাকুর। দলীয় ১০৪ রানে ব্যক্তিগত ২২ রান করে শার্দুল বিদায় নিলে ললিতকে সঙ্গ দেন অক্ষর প্যাটেল। এ দুই ব্যাটারের দারুণ ইনিংসে ভর করে জয়ের বন্দরে পৌঁছায় দিল্লি। ১৭ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন অক্ষর। অপরপ্রান্তে থাকা ললিত ৩৮ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন।  

মুম্বাইয়ের পক্ষে ৪ ওভারে ৩৫ রান খরচায় ৩ উইকেট শিকার করেন থাম্পি। জোড়া উইকেট পান অশ্বিন। বাকি উইকেটটি শিকার করেন টাইমাল মিলস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন মুম্বাইয়ের দুই ওপেনার ইশান কিষাণ ও রোহিত শর্মা। দুই ওপেনারের ৬৭ রানের দারুণ জুটি গড়েন। ৩২ বলে ৪১ রান করে রোহিত ফিরে গেলেও একপ্রান্ত আগলে রেখে শেষ পর্যন্ত ব্যাটিং করেছেন ইশান। তার ব্যাট থেকে সর্বোচ্চ ৮১ রান আসে। এছাড়া উল্লেখযোগ্য ২২ রান এসেছে তিলক ভর্মার ব্যাট থেকে।  

শেষদিকে টিম ডেভিডের ১২ ও ড্যানিয়েল শামসের ৭ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রানের সংগ্রহ পায় মুম্বাই ইন্ডিয়ান্স। দিল্লির পক্ষে ১৮ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন কুলদীপ যাদব। জোড়া উইকেট শিকার করেন খলিল আহমেদ।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।