ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কোচদের সহায়তা নিয়ে তাদের দেশকেই হারাতে চান মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
কোচদের সহায়তা নিয়ে তাদের দেশকেই হারাতে চান মুমিনুল

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশের কোচদের প্রশংসা করেছেন অনেকেই। নিজের দেশের বিপক্ষে বাংলাদেশকে কিভাবে অনুশীলন করাতে হয় তা ভালোভাবেই জানা ডমিঙ্গোদের।

তাইতো টেস্ট সিরিজেও কোচদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে জয় চিনিয়ে আনতে চান অধিনায়ক মুমিনুল হক।

বুধবার (৩০ মার্চ) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘ওয়ানডেতে আপনারা দেখেছেন, মনে হচ্ছিল পুরো দক্ষিণ আফ্রিকা দলই খেলছিল। চার-পাঁচজন, দুই-তিনজন দক্ষিণ আফ্রিকান ছিলেন কোচিং স্টাফে। একটা দেশের বিপক্ষে খেলতে গেলে যদি সে দেশের কোচিং স্টাফ আপনার দলে থাকে, তাহলে আপনার জন্য কিছুটা হলেও ইতিবাচক হবে। এই কন্ডিশনে কিভাবে ব্যাটিং করতে হয়, কিভাবে বোলিং করতে হয় সেটা জানা যাবে। এগুলো বাড়তি সমর্থন জোগাবে। ’

বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে ২০১৯ সাল থেকে দায়িত্ব পালন করে আসছেন রাসেল ডমিঙ্গো। নতুন পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকারই কিংবদন্তি অ্যালান ডোনাল্ডকে। তাছাড়া পাওয়ার হিটিং কোচ হিসেবে আছেন সাবেক প্রোটিয়া অলরাউন্ডার অ্যালবি মরকেল। এর আগে অ্যাশওয়েল প্রিন্স, নিল ম্যাকেঞ্জি, রায়ান কুকরা টাইগারদের সঙ্গে কাজ করেছেন। তাই মুমিনুল আত্মবিশ্বাসের সঙ্গেই সিরিজ জেতার প্রত্যয় ব্যক্ত করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।