ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

টাইগারদের নির্বিষ বোলিং, ওয়ানডে মেজাজে খেলছে প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
টাইগারদের নির্বিষ বোলিং, ওয়ানডে মেজাজে খেলছে প্রোটিয়ারা

সাইড-স্ক্রিনের সমস্যার কারণে খেলা শুরু হতে ৩০ মিনিট বিলম্ব হয়েছে। কিন্তু খেলা শুরু হওয়ার পর থেকে রানের বন্যা দেখা দিয়েছে দক্ষিণ আফ্রিকানদের ব্যাটে।

টেস্ট ম্যাচেও স্বাগতিকরা খেলছে ওয়ানডে মেজাজে।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বৃহস্পতিবার (৩১ মার্চ) ডারবানের কিংসমেডে টসে জিতে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক। কিন্তু তার সিদ্ধান্ত যে ভুল তা হাড়েহাড়ে টের পাচ্ছে সফরকারীরা।  

এই টেস্টে বাংলাদেশ একাদশে নেই ওপেনার তামিম ইকবাল। পেটের পীড়ায় ভুগছেন তামিম। পেসার শরীফুল ইসলামও নেই। তার পরিবর্তে খালেদ আহমেদকে নেওয়া হয়েছে।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী ভঙ্গীতে ব্যাট চালাতে থাকেন দুই দুই প্রোটিয়া ওপেনার ডিন এলগার ও সারেল এরউই। এর মধ্যে অধিনায়ক এলগার মাত্র ৬০ বলে ফিফটি তুলে নেন। প্রথম সেশনের ২৫ ওভারেই দুজনে মিলে তুলে ফেলেছেন ৯৫ রান। সেশন শেষে ঠিক ৬০ রানেই অপরাজিত আছেন এলগার। এরউই অপরাজিত আছেন ৩২ রানে। তারা রান তুলেছেন ওভারপিছু ৩.৮০ করে!

বল হাতে বাংলাদেশের কোনো বোলারই কার্যকর কিছু করে দেখাতে পারেননি। বিশেষ করে পেসারদের নির্বিষ বোলিং খুব সহজেই সামলেছেন দুই প্রোটিয়া ওপেনার। অবশ্য সেশনের শেষ ওভারে স্পিনার মেহেদি হাসান মিরাজের বলে ক্যাচ তুলে দিয়েছিলেন এরউই। কিন্তু বল তালুবন্দি করতে পারেননি ফিল্ডার লিটন দাস। টাইগার বোলারদের সাফল্য বলতে এখন পর্যন্ত ওইটুকুই।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ডিন এলগার (অধিনায়ক), সারেল এরউই, কিগান পিটারসেন, টেম্বা বাভুমা, রায়ান রিকেলটন, কাইল ভেরেইন (উইকেটরক্ষক), উইয়ান মুল্ডার, কেশব মহারাজ, সাইমন হার্মার, লিজাড উইলিয়ামস, ডুয়ান অলিভিয়ার।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), ইয়াসির আলী, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।