ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইমরান বিদায় নেওয়ায় ফেরার প্রস্তুতি নিচ্ছেন আমির!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
ইমরান বিদায় নেওয়ায় ফেরার প্রস্তুতি নিচ্ছেন আমির!

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে হুট করেই অবসর নিয়েছিলেন মোহাম্মদ আমির। পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার কারণেই নাকি সাবেক ক্রিকেটারদের আহ্বান সত্ত্বেও তাকে ফেরায়নি পিসিবি।

কিন্তু আস্থা ভোটে হেরে ইমরান বিদায় নেওয়ার কয়েকদিন পরই ফের ক্রিকেটে ফিরলেন এই প্রতিভাবান বাঁহাতি পেসার।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলার জন্য চুক্তিবদ্ধ হলেন গ্লুস্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আমির। তবে দলটির হয়ে মাত্র তিন ম্যাচ খেলবেন তিনি। আজ শুক্রবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে গ্লুস্টারশায়ার। এরপরই আমিরকে নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেছে। ধারণা করা হচ্ছে, ফের জাতীয় দলে ফেরার পরিকল্পনার অংশ হিসেবেই কাউন্টিতে খেলতে যাচ্ছেন তিনি।  

সর্বশেষ ২০১৯ সালের আগস্টে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন পাকিস্তানের জার্সিতে ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে ও ৫০টি টি-টোয়েন্টি খেলা আমির। সেটাও অবশ্য কাউন্টিতে এসেক্সের হয়ে কেন্টের বিপক্ষে। এরপর ২০২০ সালের ডিসেম্বরে হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন তিনি। এবার আরেক পাকিস্তানি নাসিম শাহ চোটে পড়ায় তাকে দলে নিয়েছে গ্লুস্টারশায়ার।  

আমির এমন সময়ে ক্রিকেটে ফিরছেন, যখন পাকিস্তানের রাষ্ট্রক্ষমতা হারিয়েছেন সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। ক্ষমতা হারানোর সঙ্গে আমিরের ক্রিকেটে ফেরার সম্পর্ক আছে বলে ধারণা করা হচ্ছে। কারণ পিসিবি'র বর্তমান চেয়ারম্যান রমিজ রাজার সঙ্গে আমিরের সম্পর্ক আদায়-কাঁচকলায়। ফিক্সারদের পুনর্বাসনের তীব্র বিরোধী রমিজ পিসিবিতে থাকতে ফিক্সিং করে নিষিদ্ধ হওয়া আমিরের ফেরা হবে না―এটা নিশ্চিত।  

এদিকে পাকিস্তানের গণমাধ্যমে গুঞ্জন, ক্ষমতার পালাবদল হওয়ায় ইমরানের 'কাছের মানুষ' হিসেবে পরিচিত রমিজ পিসিবির দায়িত্ব হারাতে পারেন। এমনটা ঘটলে তার জায়গায় নাজাম শেঠির ফেরার জোর সম্ভাবনা আছে। ২০১৮ সালে ইমরান প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর তিনি পিসিবি চেয়ারম্যানের পদ ছেড়েছিলেন। তার সঙ্গে আবার আমিরের খুব ভালো সম্পর্ক। অনেকে তাই দুইয়ে দুইয়ে চার ধরে নিচ্ছেন। তবে আমিরের সামনে এখনও অনেক দূরের পথ বাকি। কারণ তিনি জাতীয় দলের আশেপাশেই নেই কয়েক বছর হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।