ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির টানা দুই 'গোল্ডেন ডাক', লজ্জার হার ব্যাঙ্গালুরুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
কোহলির টানা দুই 'গোল্ডেন ডাক', লজ্জার হার ব্যাঙ্গালুরুর

বিরাট কোহলির ব্যাটে রানখরা চলছেই। কিন্তু তাই বলে টানা দুই ম্যাচে 'গোল্ডেন ডাক'! শুনতে অবাক লাগলেও আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা এই ভারতীয় ব্যাটার ক্যারিয়ারে প্রথম এমন লজ্জার মুখে পড়েছেন।

সেই সঙ্গে লজ্জার হার সঙ্গী হয়েছে তার দল রয়্যাল চ্যালেঞ্জার্সেরও।  

২০২২ আইপিএলের ৩৬তম ম্যাচে আজ শনিবার মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের কাছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে গেল ব্যাঙ্গালুরু। শুরুতে ব্যাট করে মাত্র ৬৮ রানেই গুঁটিয়ে যায় ব্যাঙ্গালুরু। জবাবে ১ উইকেট হারিয়ে ৮ ওভারেই জয় তুলে নেয় হায়দরাবাদ।

শুরুতেই ম্যাচ থেকে ছিটকে যায় ব্যাঙ্গালুরু। প্রথম ২ ওভারেই মাত্র ৮ রানে ৩ উইকেট হারায় দলটি। এর মধ্যে দ্বিতীয় ওভারে পর পর দুই বলে বিদায় নেন দলটির অধিনায়ক ফাফ ডু প্লেসি (৫) ও বিরাট কোহলি। সাবেক অধিনায়ক কোহলি দেখেন টানা দ্বিতীয় গোল্ডেন ডাকের দেখা। এর আগের ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে দল জিতলেও ব্যাট হাতে প্রথম বলেই ডাক মারেন কোহলি।  

মার্কো ইয়েনসেনের করা ঐ ওভারের শেষ বলে আরেক ওপেনার অনুজ রাওয়াতের (০) উইকেটও হারায় ব্যাঙ্গালুরু। এরপর দলীয় ২০ রানে অজি বিধ্বংসী ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েলও (১২) বিদায় নিলে ভয়ানক চাপে পড়ে দলটি। কিন্তু সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ম্যাক্সওয়েলের পর দুই অংকের দেখা পান প্রভুদেশাই (১৫)। বাকিদের মধ্যে ডাক মেরেছেন আগের দুই ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিকও।

বল হাতে ৩টি করে উইকেট নিয়েছেন ইয়েনসেন ও টি নটরাজন। ২ উইকেট ঝুলিতে পুরেছেন জগদীশা সুচিথ। আর ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার ও উমরন মালিক। এর মধ্যে উমরান ৪ ওভারে মাত্র ১৩ রান খরচ করেছেন। তবে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন নিজের প্রথম ওভারেই ৩ উইকেট নেওয়া ইয়েনসেন।

ছোট লক্ষ্য তাড়ায় নেমে সময় নষ্ট করেনি হায়দরাবাদ। ওপেনার অভিষেক শর্মা একাই মাত্র ২৮ বলে ৮ চার ও ১ ছক্কায় ৪৭ রান করে ফেলেন। বাকি পথ দেখেশুনে পাড়ি দেন অধিনায়ক কেন উইলিয়ামসন (১৬*) ও রাহুল ত্রিপাঠী (৭*)। ব্যাঙ্গালুরুর হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন হার্শাল প্যাটেল।  

এই নিয়ে ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো হায়দরাবাদ। এক ম্যাচ বেশি খেলা ব্যাঙ্গালুরু সমান জয় ও পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় আছে চতুর্থ স্থানে। আর শীর্ষে থাকা গুজরাট টাইটান্স ৭ ম্যাচে ৬ জয়ে অর্জন করেছে ১২ পয়েন্ট।  

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।