ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২ বছরের জন্য নিষিদ্ধ হচ্ছেন ঋদ্ধিমানকে হুমকি দেওয়া সাংবাদিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
২ বছরের জন্য নিষিদ্ধ হচ্ছেন ঋদ্ধিমানকে হুমকি দেওয়া সাংবাদিক

সাক্ষাৎকারে দিতে রাজি না হওয়ায় ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার ঋদ্ধিমান সাহাকে হুমকি দিয়েছিল দেশটির এক সাংবাদিক। বিষয়টি প্রমাণিত হওয়ার পর বোরিয়া মজুমদার নামক সাংবাদিককে দুই বছরের জন্য নিষিদ্ধ করার প্রস্তুতি নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ বিষয়টি নিশ্চিত করে।

গত ১৯ ফেব্রুয়ারি ঋদ্ধিমান সাহা টুইট করে লেখেন, ‘ভারতীয় ক্রিকেটে নিজের অবদান রাখার পর তথাকথিত এক শ্রদ্ধেয় সাংবাদিকের কাছ থেকে এটা আমাকে শুনতে হল। সাংবাদিকতা এখন এই জায়গায় পৌঁছেছে। ’ এর সঙ্গে ঋদ্ধি তার মোবাইলের স্ক্রিনশট তুলে টুইটারে পোস্ট করেন। সেখানে দেখা যায় ওই সাংবাদিক ঋদ্ধিকে লিখেছেন, ‘আপনি তো আমাকে ফোন করলেন না। আর কখনো আপনার সাক্ষাৎকার নেব না। আমি অপমান খুব সহজে নিই না। এটা মনে রাখব। ’ 

ভারতীয় এই উইকেটরক্ষক ব্যাটার বিষয়টি প্রকাশ করার পরপর তার পাশে দাঁড়ায় সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। এছাড়া দেশটির ক্রিকেট বোর্ড তদন্ত কমিটি গড়ে। সেখানে রাখা হয় বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্লা, কোষাধ্যক্ষ অরুণ ধুমল এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্য প্রভতেজ ভাটিয়াকে। সেই কমিটির সামনে ঋদ্ধি অভিযুক্ত সাংবাদিকের নাম বলেন। আর অভিযোগ প্রমাণিত হওয়ায় এখন শাস্তির মুখে পড়তে যাচ্ছেন ওই সাংবাদিক।

নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় বোর্ডের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, এ দুই বছরে ভারতের ঘরোয়া কোনো ম্যাচে ওই সাংবাদিককে ঢুকতে দেওয়া হবে না। বিসিসিআই তাদের অনুমোদিত সবকটি সংস্থাকে জানিয়ে দেবে, তাকে যেন স্টেডিয়ামে ঢুকতে দেওয়া না হয়।

সংবাদমাধ্যমটি আরও জানায় আইসিসির কাছেও অনুরোধ করবে বিসিসিআই। বোর্ড কর্মকর্তা বলেন, ওই সাংবাদিককে যেন নিষিদ্ধ ঘোষণা করা হয়। ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হবে, ওই সাংবাদিকের সঙ্গে যেন কেউ কথা না বলেন, বা যোগাযোগ না রাখেন।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।