ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাহুলের সেঞ্চুরি ও বোলারদের দাপট, মুম্বাইয়ের অষ্টম পরাজয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
রাহুলের সেঞ্চুরি ও বোলারদের দাপট, মুম্বাইয়ের অষ্টম পরাজয় লোকেশ রাহুলের সেঞ্চুরি

আইপিএল ইতিহাসে এত বাজে শুরু মুম্বাই ইন্ডিয়ান্স আগে কখনো দেখেনি। আসরের ৩৭তম ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসে বিপক্ষে নিজেদের অষ্টম পরাজয় দেখলো রোহিত শর্মার নেতৃত্বে দলটি।

ফলে চলতি আইপিএলে শুরুর সব ম্যাচেই হারল সবচেয়ে সফল এই ফ্র্যাঞ্চাইজি।

এদিন অধিনায়ক লোকেশ রাহুলের সেঞ্চুরি ও বোলারদের দাপটে ৩৬ রানের জয় পায় লক্ষ্ণৌ। টি-টোয়েন্টিতে একটি নির্দিষ্ট দলের বিপক্ষে রেকর্ড ৩টি সেঞ্চুরি করলেন রাহুল। চলমান আসরেই মুম্বাইর বিপক্ষে ২টি সেঞ্চুরি করেন এই ডানহাতি।

রোববার ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা লক্ষ্ণৌ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করে। জবোবে ৮ উইকেট হারিয়ে ১৩২ রানে থামে মুম্বাই।

১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই। দলের হয়ে সর্বোচ্চ ৩১ বলে ৩৯ রান করেন দলনেতা রোহিত। তিলক ভার্মা ৩৮ রান করেন। কাইরন পোলার্ড ১৯ করলেও বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

লক্ষ্ণৌ বোলার ক্রুনাল পান্ডিয়া ৩টি উইকেট পান। এছাড়া মহসিন খান, জেসন হোল্ডার, রবি বিষ্ণুই ও আইয়ুশ বাদোনি একটি করে উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রাহুলের অপরাজিত সেঞ্চুরির ওপর ভর করে ভালো সংগ্রহ পায় লক্ষ্ণৌ। অধিনায়ক ৬২ বলে ১২টি চার ও ৪টি ছক্কায় ১০৩ রানের হার না মানা ইনিংস খেলেন। মুম্বাইর বিপক্ষে আগের ম্যাচেও তিনি ১০৩ রানে অপরাজিত ছিলেন। মনিশ পান্ডে দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন।

মুম্বাই বোলার রিলে মেরেডিথ ও পোলার্ড ২টি করে উইকেট পান।

ম্যাচ সেরা হন লোকেশ রাহুল।

এ জয়ে পয়েন্ট টেবিলের চারে উঠে এলো লক্ষ্ণৌ। ৮ ম্যাচে ৫ জয় ও ৩ হারে ১০ পয়েন্ট তাদের। তবে যাথারীতি তলানীতেই রয়েছে মুম্বাই। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে গুজরাট টাইটান্স।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।