ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বড় জয়ে সিরিজ নিজেদের করল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
বড় জয়ে সিরিজ নিজেদের করল ভারত

আগের ম্যাচেও এসেছিল বড় জয়, এলো সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও। ব্যাট হাতে ভালো লক্ষ্য দেওয়ার পর বোলারদের দারুণ নৈপুন্যে জয় পেয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।

 

বার্মিংহামে ভারতের বিপক্ষে ৪৯ রানের জয় পেয়েছে তারা। আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৭১ রানের লক্ষ্য দেয় সফরকারীরা। জবাব দিতে নেমে ১৭তম ওভারেই ১২১ রানে অলআউট হয়ে গেছে ইংল্যান্ড।  

টস হেরে ব্যাট করতে নেমে ৪৯ রানের উদ্বোধনী জুটি পায় ভারত। ২০ বলে ৩১ রান করে রোহিত শর্মা ফিরলে এই জুটি ভাঙে। এরপর ১ রান করে আউট হন বিরাট কোহলি, হঠাৎ ইনিংস উদ্বোধনে আসা ঋষভ পন্থ ১৫ বলে ২৬ রান করে আউট হন। এই তিনজনকেই ফেরান রিচার্ড গ্লেসন।  

তারপর আঘাত হানেন ক্রিস জর্ডান। এই বোলার নেন ৪ উইকেট। এর মধ্যেই রবীন্দ্র জাদেজার ২৯ বলে ৪৬ রানের ওপর ভর করে ১৭০ রানের সংগ্রহ পায় ভারত।  

জবাব দিতে নেমে শুরুতেই ভুবনেশ্বর কুমারের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। ইনিংসের একদম প্রথম বলেই জেসন রয়কে রোহিত শর্মার ক্যাচ বানান তিনি। এরপর নিজের দ্বিতীয় ওভারে এসে ৫ বলে ৪ রান করা জশ বাটলারকেও আউট করেন কুমার।  

ওই আঘাত আর সামলে ওঠতে পারেনি ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ২১ বলে ৩৫ রান করেন মঈন আলি। ২২ বলে অপরাজিত ৩৩ রান করেন ডেভিড উইলি। কিন্তু ১২০ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড। ভারতের পক্ষে ৩ ওভারে ১ মেডেনসহ ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন ভুবনেশ্বর কুমার।  

বাংলাদেশ সময় : ২৩৪৮, জুলাই ৯, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।