ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘মিরপুরের চেয়েও খারাপ উইকেটে হয়েছে দুই ওয়ানডে’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
‘মিরপুরের চেয়েও খারাপ উইকেটে হয়েছে দুই ওয়ানডে’

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের উইকেট বরাবরই স্পিন সহায়ক। ওই সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশও ম্যাচ জিতে নেয় বলে অভিযোগ আছে।

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের প্রথম দুই ওয়ানডের ভেন্যু প্রভিডেন্স পার্ক যেন এর চেয়েও বেশি স্পিনারদের জন্য স্বর্গ।

দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের ১০ উইকেটের ৮টিই নিয়েছেন স্পিনাররা। ঘরের মাঠে নিয়মিত তিন পেসার নিয়ে খেলতে নামা বাংলাদেশও একাদশ সাজিয়েছিল কেবল দুই পেসার নিয়ে। দুই ম্যাচেই বাংলাদেশের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন নাসুম আহমেদ-মেহেদী হাসান মিরাজরা। সিরিজ জেতার পর বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল তো বলেই দিলেন, গায়ানার উইকেট মিরপুরের চেয়েও খারাপ।

তিনি বলেছেন, ‘আমার মনে হয় এসব উইকেটে ব্যাটারদের বিচার করা ঠিক না। বলা যায় মিরপুরের চেয়ে বাজে উইকেট। কারণ এই উইকেটে আপনি কখন কোন বলে আউট হয়ে যাবেন আগে থেকে বোঝা কঠিন। এর প্রতিচ্ছবি-তো দেখতেই পাচ্ছেন দুই ম্যাচেই, ১০০ আর ১৫০ রানের খেলায়। ’

এমন উইকেটেই দ্বিতীয় ম্যাচে ফিফটি পেয়েছেন তামিম, লিটন দাসও ব্যাটিং করেছেন স্বাচ্ছন্দ্যে। তবে আরও একবার ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত। প্রথম ওয়ানডেতে তিন নম্বরে নেমে ৩৭ এবং দ্বিতীয় ম্যাচে ওপেন করতে নেমে ২০ রান করেন তিনি।  

এই প্রসঙ্গে বলতে গিয়ে তামিম বলেছেন, ‘এ জায়গায় আমি আসলে কাউকে বিচার করতে চাই না। কিন্তু যতক্ষণ ব্যাটিং করতেছে সে ভালো ব্যাটিং করছিল। আলহামদুলিল্লাহ আমরা (তামিম-শান্ত) ৪৮ রানের দারুণ একটা পার্টনারশিপ করেছি। ৪৮ সংখ্যাটা দেখতে একটু ছোট লাগলেও এই উইকেট বিবেচনায় এটা ১০০ রানের সমতুল্য। ’

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।