ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

বিপিএলে দল নিতে আগ্রহ নেই কুমিল্লার, ফিরছে বসুন্ধরা গ্রুপ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
বিপিএলে দল নিতে আগ্রহ নেই কুমিল্লার, ফিরছে বসুন্ধরা গ্রুপ

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) থাকছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে এই টুর্নামেন্টে আবারও ফিরতে যাচ্ছে বসুন্ধরা গ্রুপ।

আগামী তিন আসরের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট’ জমা দেয়ার সময় ছিল মঙ্গলবার অবধি।

কিন্তু এই সময়ে ৯টি প্রতিষ্ঠান দল পেতে আগ্রহ প্রকাশ করলেও নাম দেয়নি বেক্সিমকো গ্রুপের ঢাকা ডায়নামাইটস, জেমকন গ্রুপের খুলনা টাইটান্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগ্রহী নয়টি প্রতিষ্ঠান হচ্ছে আখতার গ্রুপ (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), বসুন্ধরা গ্রুপ (রংপুর রাইডার্স), প্রগতি গ্রুপ (সিলেট সানরাইজার্স), ফরচুন গ্রুপ (বরিশাল), বৈশাখী গ্রুপ (রাজশাহী)।

এছাড়া নতুন করে এসেছে ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড, রুপা গ্রুপ, মোনার্ক হোল্ডিংস লিমিটেড ও মাইন্ড ট্রি। কিছুদিনের ভেতরে বিপিএল গভর্নিং কাউন্সিল আগ্রহী প্রতিষ্ঠানগুলোর কাগজপত্র যাচাই-বাছাই করে সাতটি প্রতিষ্ঠানকে বেছে নেবে।

আগামী তিন বছরের জন্য এবার আগেভাগেই ফ্র্যাঞ্চাইজি স্বত্ব বিক্রি করছে বিসিবি। যার জন্য ফি ধরা হয়েছে ১০ কোটি টাকা। পাশাপাশি এই তিন বছরের সূচিও চূড়ান্ত হয়েছে। সূচি অনুযায়ী আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের ৫ জানুয়ারি মাঠে গড়াবে নবম আসর। প্রায় সোয়া একমাসের এ টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।  

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘন্টা, আগস্ট ৩১, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।