ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

নারীদের বিশ্বকাপ বাছাইয়ে কঠিন গ্রুপে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
নারীদের বিশ্বকাপ বাছাইয়ে কঠিন গ্রুপে বাংলাদেশ

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ কিছুটা কঠিন গ্রুপেই পড়েছে এবার। গ্রুপ পর্বেই লড়াই করতে হবে আয়ারল্যান্ডের গ্রুপে।

‘এ’ গ্রুপে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গী স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে খেলবে থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি ও সংযুক্ত আরব আমিরাত।

দুই গ্রুপ থেকে একটি করে দল খেলবে বাছাইপর্বের ফাইনাল, ওই দুই দলই ২০২৩ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের অবস্থানের ভিত্তিতে এবার সরাসরি বাছাইপর্বে খেলছে বাংলাদেশ ও থাইল্যান্ড। বাকিরা নিজেদের অঞ্চলের সেরা দল হিসেবে বাছাই খেলবে।

দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়াম ও পাশেই একাডেমি মাঠে ১৮ থেকে ২৫ সেপ্টেম্বর হবে বাছাই পর্ব। ১৮ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের লড়াই। ১৯ সেপ্টেম্বর খেলা স্কটল্যান্ডের সঙ্গে, ২১ সেপ্টেম্বর প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। টুর্নামেন্টের দুটি সেমি-ফাইনালই হবে ২৩ সেপ্টেম্বর ও ফাইনাল হবে ২৫ সেপ্টেম্বর।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের আয়োজক দক্ষিণ আফ্রিকা। আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হবে ১০ দলের এই টুর্নামেন্ট। এখন অবধি তিনবার বাছাই পর্ব খেলে প্রতিবারই বাধা টপকে গেছে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ সময়: ১৮১8 ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।