ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ ম্যাচও কঠিন ছিল, কিন্তু সেদিন পেরেছি: রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
বাংলাদেশ ম্যাচও কঠিন ছিল, কিন্তু সেদিন পেরেছি: রোহিত

সুপার টুয়েলভে গ্রুপের সেরা হয়েই সেমিফাইনালে পৌঁছেছিল ভারত। কিন্তু শিরোপা লড়াইয়ে ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি তারা।

আগে ব্যাট করে ১৬৯ রানের লক্ষ্য দিলেও কোন উইকেট না হারিয়েই ম্যাচ জিতে নিয়েছে ইংলিশরা। হতাশাজনকভাবে বিশ্বকাপ শেষ হয়েছে ভারতের।  

সেমিফাইনাল ম্যাচে নূন্যতম লড়াইও করতে পারেনি তারা। গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছিল ভারত। ওই ম্যাচে তারা দারুণ লড়াইয়ের পর জয় পায় ৫ রানে। ইংল্যান্ডের কাছে হেরে বাংলাদেশ ম্যাচের প্রসঙ্গ টেনেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।  

তিনি বলেছেন, ‘যদি আমরা আঁটসাঁট বোলিং করতে পারতাম আর ব্যাটাররা রান করতো, তাহলে মেনে নিতাম। কিন্তু আমরা আজকে সেটা করতে পারিনি। বাংলাদেশের বিপক্ষে ম্যাচও কঠিন ছিল কিন্তু আমার মনে হয় সেদিন আমরা নিজেদের নার্ভ ধরে রেখেছিলাম, ভালোভাবে প্রয়োগ করতে পেরেছি। ’

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেও চাপে ছিল ভারত। পরে অবশ্য বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়ার হাফ সেঞ্চুরিতে লড়াই করার মতো পুঁজি পেয়েছিল ভারত। কিন্তু বোলিংয়ে কোনো রকম প্রতিরোধই গড়তে পারেনি তারা। এ নিয়ে ম্যাচশেষে নিজের হতাশার কথা জানিয়েছেন রোহিত।

তিনি বলেছেন, ‘এটা খুব হতাশাজনক আমরা আজ যেমন করেছি। আমার মনে হয় এরপরও শেষদিকে ভালো ব্যাট করেছি ওই সংগ্রহটা গড়তে। কিন্তু বল হাতে আমরা যথেষ্ট ভালো ছিলাম না। এটা এমনও উইকেট না যে কোন দল ১৬ ওভারে এই রান তাড়া করে ফেলবে। বল হাতে আমরা পারিনি আজ। ’

‘নক আউট পর্বের সবকিছুই হচ্ছে চাপ সামলাতে পারা। ব্যক্তির ওপরও অনেক কিছু নির্ভর করে। আপনি কাউকে চাপ সামলানো শেখাতে পারবেন না। এই ছেলেরা আইপিএলের প্লে-অফ খেলে, ওগুলো অনেক চাপের ম্যাচ, তারা সামলায়। আমরা বল হাতে যেভাবে শুরু করেছি, আদর্শ না। আমরা কিছুটা নার্ভাস ছিলাম, তবে আপনাকে ইংল্যান্ডের দুই ব্যাটারকেও কৃতিত্ব দিতে হবে। ’

বাংলাদেশ সময় : ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।