ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের মাটিতে টাইগার যুবাদের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
পাকিস্তানের মাটিতে টাইগার যুবাদের সিরিজ জয়

পাকিস্তানের মাটিতে প্রথম ম্যাচ জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে দ্বিতীয় ম্যাচে গিয়েই হারতে হয় তাদের।

শেষ ম্যাচে আর তা হতে দেয়নি টাইগার যুবারা।  স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়ে সিরিজ নিজেদের করে নেয় তারা।

সোমবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে নামার আগেই শুরু হয় বৃষ্টি। ফলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪২ ওভারে। টস হেরে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান ৯ উইকেটে করে ২২০ রান। জবাব দিতে নেমে তিন ফিফটিতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।  

আগে ব্যাট করতে নামা পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৮৭ রানের ইনিংস খেলেন মোহাম্মদ তৈয়ব আরিফ। এছাড়া উজাইর মুমতাজ ৩৪ ও আরাফাত মিনহাস ৪৩ রানের ইনিংস খেলে দলকে মাঝারি সংগ্রহ এনে দেন। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন রোহানাত দৌল্লাহ বর্ষণ ও মোহাম্মদ রাফিউজ্জামান।  

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে ১১৩ রানের মধ্যেই প্রথম পাঁচ ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। তবে একপ্রান্তে একাই লড়ে যান উইকেটরক্ষক ব্যাটার আশিকুর রহমান। ১১ চার ও ২ ছক্কায় ৭৪ বলে করেন খেলেন ৭২ রানের ইনিংস। এরপর ষষ্ঠ উইকেটে ৮৫ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে যান অধিনায়ক আহরার ও অলরাউন্ডার পারভেজ। আহরার ৫২ রান করে বিদায় নিলে বাকি কাজ সম্পন্ন করেন পারভেজ। পাঁচ চার ও এক ছক্কায় ৫৯ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন তিনি।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।