ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্যানিটারি ন্যাপকিন ব্যবহারের সুযোগ পিকোলো রেস্টুরেন্টে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
স্যানিটারি ন্যাপকিন ব্যবহারের সুযোগ পিকোলো রেস্টুরেন্টে ...

চট্টগ্রাম: নারীর জীবনের অবিচ্ছেদ্য অংশ ঋতুস্রাব বা মাসিক। মাসের একটি নির্দিষ্ট সময় ছাড়াও প্রায়ই আকস্মিকভাবে এ চক্র শুরু হতে পারে যে কোনও নারীর।

এ বিশেষ সময়ে তারা যাতে সুরক্ষিত থাকতে পারেন, সে লক্ষ্যে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন ব্যবহারের সুযোগ এনেছে পিকোলো রেস্টুরেন্ট অ্যান্ড ক্যাফে।  

চট্টগ্রামে প্রথমবারের মতো এমন উদ্যোগ নিলো এ ধরনের কোনও প্রতিষ্ঠান।

এ সুযোগ গ্রহণ করতে রেস্টুরেন্টে খাবার গ্রহণের বাধ্যবাধকতাও রাখছে না কর্তৃপক্ষ। পথচলতি যে কেউ রেস্টুরেন্টের ওয়াশরুমে রাখা বিশেষ বক্স থেকে ন্যাপকিন ব্যবহার করতে পারবেন।

রোববার (১ জানুয়ারি) থেকে ‘নতুন বছরে পরিণত প্রত্যয়ে পরিণত স্বাদে’ শীর্ষক ক্যাম্পেইন শুরু করেছে পিকোলো রেস্টুরেন্ট অ্যান্ড ক্যাফে। ইস্পাহানি মোড়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের পাশে অবস্থিত এ রেস্টুরেন্ট বর্তমান সময়ে চট্টগ্রামের ভোজনরসিকদের রসনাবিলাসে তৃপ্তির অন্যতম নাম। গ্রাহকদের কথা মাথায় রেখে নতুন বছর উপলক্ষে নতুন মেন্যুও আনছে তারা।

পিকোলোর স্বত্বাধিকারী নূর ফয়সাল আবেদিন ও দিবাকর দাশ জানান, ‘টেলস অব পিকোলো’ শিরোনামের এই নতুন মেন্যুতে পুরনো খাবারের পাশাপাশি বেশকিছু নতুন ডিশ নিয়ে এসেছি আমরা। সামুদ্রিক মাছের বেশ কয়েকটি ডিশ, ইউরোপ, ল্যাটিন আমেরিকার জনপ্রিয় বিভিন্ন রেসিপির সাথে রয়েছে নিজেদের ফিউশনকৃত রেসিপিও। চট্টগ্রামের ভোজনরসিকদের চাহিদা ও স্বাদের কথা মাথায় রেখে আমাদের অভিজ্ঞতার আলোকে সাজিয়েছি এই নতুন মেন্যু।

অপর স্বত্বাধিকারী তানভীর পিয়াল বলেন, সমাজে ইতিবাচকতা ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে পিকোলো রেস্টুরেন্টের যাত্রা শুরু। আমাদের সমাজের সংস্কৃতির উন্নয়নে আমরা ভূমিকা রাখতে সচেষ্ট। এরই অংশ হিসেবে নারীদের স্বাস্থ্যসমস্যার কথা মাথায় রেখে বিনামূল্যে স্যানিটারি প্যাড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সমাজে বিদ্যমান ট্যাবু ও কুসংস্কারের সাথে লড়াই করার নিমিত্তেই আমাদের এই উদ্যোগ। আগামিতে অন্যান্য প্রতিষ্ঠানগুলোও আমাদের অনুপ্রেরণায় এ ধরনের আরও পদক্ষেপ নিয়ে এগিয়ে আসবে, এটা আমাদের প্রত্যাশা।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা,  জানুয়ারি ০১, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।