ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেক হাসপাতাল থেকে ৬ দালাল গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
চমেক হাসপাতাল থেকে ৬ দালাল গ্রেফতার

চট্টগ্রাম: ৬ জন দালালকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল গ্রেফতার করেছে পুলিশ।  

রোববার (১ জানুয়ারি) সকালের দিকে হাসপাতালের  ৩৩ নম্বর গাইনি ওয়ার্ড থেকে তাদের গ্রেফতার করা হয়।

 

গ্রেফতাররা হলেন, মো. নূর হোসেন (৩৮), মো. মহসিন সরকার (২৩), মো. শফিউল বশর (১৯), ইরফানুল আলম তুষায় (২৪), জয় ধর( ২৪) ও ইমন সরকার (২৪)।  

চমেক পুলিশ বক্সের ইনচার্জ নুর উল্লাহ আশেক বাংলানিউজকে বলেন, রোববার সকালে হাসপাতালের গাইনি ওয়ার্ড থেকে ৬ জন দালালকে গ্রেফতার করা হয়েছে।

প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা সাপেক্ষে তাদের আদালতে পাঠানো হয়েছে। হাসপাতালে দালালের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

অভিযোগ আছে, হাসপাতালের আয়াদের সঙ্গে সখ্যতা রয়েছে এ দালাল চক্রের। আয়ারা ওয়ার্ডে কাজ করার সময় রোগীর বিভিন্ন তথ্য সংগ্রহ করে। যা পরবর্তীতে দালালরা জানতে পারে। পরে দালাল চক্র বিভিন্ন প্রলোভনে রোগী ও স্বজনদের কাছ থেকে হাতিয়ে নেয় টাকা। এভাবে প্রতিনিয়ত তাদের হাতে জিম্মি হচ্ছে চমেকের অনেক রোগী।  

পুলিশ বার বার অভিযান চালালেও দালালদের দৌরাত্ম্য কমছে না হাসপাতাল থেকে। দালাল ধরার পর হাসপাতাল কর্তৃপক্ষ লিখিত অভিযোগ না দেওয়া এবং দেশের প্রচলিত আইনে এ অপরাধের (দালালি) নির্দিষ্ট ধারা না থাকায় মামলা দায়ের করার সুযোগ থাকে না। ফলে শুধুমাত্র অভিযোগ দাখিল করে আদালতে পাঠানো হয় দালালদের। জরিমানা দিয়ে জামিন পাওয়ার পর আবারও হাসপাতালে এসে এই কাজে জড়িয়ে তারা।  

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন, দালাল নির্মূলে শুধু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর হলে হবে না, হাসপাতাল কর্তৃপক্ষকেও কার্যকর ব্যবস্থা নিতে হবে। যেহেতু হাসপাতাল একটি আলাদা প্রতিষ্ঠান তাই আইনশৃঙ্খলা বাহিনী চাইলেই হাসপাতালের ভেতর অভিযান পরিচালনা করতে পারে না। তবে কর্তৃপক্ষের নির্দেশনা থাকলে পুলিশ অভিযান চালাতে পারে।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।