ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

যৌন হয়রানির অভিযোগ, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের হাতে লাঞ্ছিত প্রধান শিক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
যৌন হয়রানির অভিযোগ, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের হাতে লাঞ্ছিত প্রধান শিক্ষক

চট্টগ্রাম: নগরের চকবাজারে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষককের  বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় শিক্ষককে অবরুদ্ধ করে লাঞ্ছিত করেছে শিক্ষার্থীরা।

 

রোববার (১ জানুয়ারি) সকালে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা বিদ্যালয়ের এ ঘটনা ঘটে।

জানা গেছে, কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিনের বিরুদ্ধে কয়েকজন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠে।

এই অভিযোগে রোববার সকালে বিদ্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করে ছাত্রীরা। এসময় তাদের সঙ্গে যুক্ত হন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রীরাও। একপর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মিছিল নিয়ে প্রধান শিক্ষকের কক্ষের সামনে অবস্থান নেয়। এসময় প্রধান শিক্ষক তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তাকে উপর্যপুরি বই খাতাসহ বিভিন্ন শিক্ষা উপকরণ ছুঁড়ে মারেতে থাকে শিক্ষার্থীরা। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।  

আন্দোলনকারীরা জানায়, শিক্ষক আলাউদ্দীন বিভিন্ন সময় ছাত্রীদের হয়রানি করে থাকেন। অনেক ছাত্রী যৌন নির্যাতনের শিকার হয়েছেন। তার বিভিন্ন অসৎ কর্মকাণ্ডের প্রতিবাদ করলে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দিতেন।  

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান বাংলানিউজকে বলেন, কাপাসগোলা স্কুলের প্রধান শিক্ষককে বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠে। তাকে অবরুদ্ধ করে রেখেছিল শিক্ষার্থীরা। খবর পেয়ে আমরা স্কুলে যাই। পরে মেয়র মহোদয়ের পক্ষ থেকে কাউন্সিলরকে স্কুলে পাঠানো হলে তাকে তৎক্ষণাত প্রত্যাহার করা হয়।  

এদিকে, শিক্ষককে হামলার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে দেখা যায়, শিক্ষকের রুমে শিক্ষার্থীরা অবস্থান নেয়। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিক্ষকের উদ্দেশ্যে বিভিন্ন শিক্ষা উপকরণ ছুড়ে মারছেন।  

পরিস্থিতি সামাল দিতে স্থানীয় চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর নুরুল মোস্তফা টিনু ঘটনাস্থলে আসেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় অভিযুক্ত শিক্ষককে সরিয়ে নতুন প্রধান শিক্ষক নিয়োগের আশ্বাস দেন।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।