ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে নিহতদের পরিবারকে শিক্ষাবৃত্তি দিলেন নওফেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে নিহতদের পরিবারকে শিক্ষাবৃত্তি দিলেন নওফেল শিক্ষা উপমন্ত্রীর পক্ষে কুলখানিতে নিহতের পরিবারের সদস্যদের হাতে শিক্ষাবৃত্তি তুলে দেওয়া হয়।

চট্টগ্রাম: সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে দুর্ঘটনায় নিহতদের পরিবারকে শিক্ষাবৃত্তি দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

রোববার (১ জানুয়ারি) নগরের চশমা হিলে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিবারের সদস্যদের হাতে ৩০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা শিক্ষাবৃত্তি প্রদান করেন শিক্ষা উপমন্ত্রী।

জানতে চাইলে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমার পিতা মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের গণমানুষের নেতা ছিলেন। তাই আমার পিতার কুলখানিতে প্রত্যাশার চেয়ে অনেক বেশি মানুষের উপস্থিতি ছিল।

সেই কারণে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় ১০ জনের মৃত্যু ঘটে, যা অত্যন্ত দুঃখজনক। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই দুর্ঘটনার পরে যখন চট্টগ্রামে এসেছিলেন তখন প্রতিটা পরিবারের সদস্যদের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছিলেন এবং অনুদানও প্রদান করেছিলেন। আমি এবং আমার পরিবার দুর্ঘটনায় নিহতদের আমাদের নিজেদের পরিবারের সদস্য বলে মনেকরি। তাদের সুখে-দুঃখে, যেকোনও প্রয়োজনে পাশে আছি আমরা।

উল্লেখ্য, দুর্ঘটনায় নিহত ১০ জনের প্রতি পরিবার থেকে একজনের কর্মসংস্থানের ব্যবস্থা ও ২ লাখ টাকা করে প্রদান করে মরহুম মহিউদ্দিন চৌধুরীর পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্ঘটনায় নিহতদের প্রতি পরিবারকে ব্যক্তিগত তহবিল থেকে ৫ লাখ টাকা করে প্রদান করেন। এছাড়াও বিভিন্ন সংগঠন ও সংস্থার পক্ষ থেকে মোট ৮ লাখ ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়েছিল। এছাড়া প্রতিবছর মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে শিক্ষাবৃত্তি প্রদান করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa