ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নতুন শিক্ষা কারিকুলামের বইতে কোনও ভুল নেই: শিক্ষা উপমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
নতুন শিক্ষা কারিকুলামের বইতে কোনও ভুল নেই: শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম: নতুন শিক্ষা কারিকুলামের বইতে কোনও ভুল নেই দাবি করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

সোমবার (২ জানুয়ারি) দুপুরে ঐতিহাসিক লালদিঘী ময়দানের রক্ষণাবেক্ষণের দায়িত্ব মুসলিম হাই স্কুল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর অনু্ষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

 

নবম-দশম শ্রেণির বইতে ৩১টি ভুল এবং কাগজের মান নিন্মমানের হওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষা উপমন্ত্রী বলেন, কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে এবারের বই ছাপানোর কার্যক্রম চালানো হয়েছে। মন্ডের দাম বেড়ে গিয়েছে, বিদ্যুতের সংকট ছিল।

তাই বই ছাপাতে গিয়ে প্রতিকুলতার মুখে পড়তে হয়েছে। কিছু কিছু জায়গায় আমাদের অনেক চ্যালেঞ্জ ছিল। তারপরও আমরা সঠিক সময়ে বই পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি।  

তিনি আরও বলেন, এ বছর থেকে নতুন ক্যারিকুলাম শুরু হয়েছে। ষষ্ঠ এবং প্রথম শ্রেণিতে এ বইগুলো যাচ্ছে। নতুন ক্যারিকুলামের বইতে কোনও ভুল নেই। তাছাড়া যে কন্টেন্টগুলো দেওয়া হয়েছে সেখানে যদি কোনো ভুল থাকে। তা পরবর্তী এডিশনগুলোতে আমরা নিরসন করতে পারবো। যেহেতু বইগুলো নতুন কারিকুলাম অনুসারে করা হচ্ছে সুতরাং আগামী বছর থেকে পাল্টে ফেলা হবে।  

এ সময় তিনি নতুন শিক্ষা কারিকুলাম চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী করে তৈরি করা হচ্ছে বলে জানান।  

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।