ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুস্থ জীবনযাপনে খেলাধুলার কোনও বিকল্প নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
সুস্থ জীবনযাপনে খেলাধুলার কোনও বিকল্প নেই

চট্টগ্রাম: জেলা প্রশাসক ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, সুস্থ ও স্বাভাবিক জীবনযাপনের জন্য খেলাধুলার কোনও বিকল্প নাই। সেইসঙ্গে আমাদের সামাজিক এবং মানসিক অবক্ষযয় দূর করার জন্য নিয়মিত শরীরচর্চা এবং খেলাধুলা করা প্রয়োজন।

সোমবার (২ জানুয়ারি) সকালে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে শেখ কামাল যুব গেমস’র চট্টগ্রাম পর্যায়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, ব্যস্ত এই বন্দরনগরীতে বাচ্চাদের খেলার জন্য পর্যাপ্ত মাঠ নেই।

এজন্য আমরা চিন্তা করেছি  চট্টগ্রামে শহরের অদূরে একটি স্পোর্টস ভিলেজ হবে যেখানে ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, ভলিবল, এথলেটিক্সসহ সকল ধরনের খেলাধুলার জন্য পর্যাপ্ত ব্যবস্থা থাকবে। মেয়েদের খেলার জন্যও সেখানে পৃথক ব্যবস্থা থাকবে। এজন্য আড়াইশ বা তিনশ একর জমি প্রয়োজন। ইতোমধ্যে আমরা জমি খোঁজার কাজ শুরু করেছি।  

তিনি আরও বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে আগামী ৫-৭ বছরের মধ্যে অলিম্পিক পর্যায়ে পদক লাভের সক্ষমতা অর্জনে চট্টগ্রামের উপজেলা পর্যায় থেকে দক্ষ ক্রীড়াবিদ অন্বেষণ কার্যক্রম শুরু করছে সিজেকেএস।  

অনুষ্ঠানে আরও রাখেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দীন ও লে কর্নেল মো. মুনিরুজ্জামান।

প্রতিযোগিতার আটটি ইভেন্টের মধ্যে রয়েছে ফুটবল, হ্যান্ডবল, দাবা, ঊশু, কারাতে, ব্যাডমিন্টন, তায়াকান্দো ও টেবিল টেনিস। চট্টগ্রামের ১৫ উপজেলাসহ নগরের প্রতিযোগীরা আটটি ইভেন্টে অংশগ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।