ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইআইইউসি অভিযোগ কমিটির সভা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
আইআইইউসি অভিযোগ কমিটির সভা  ...

চট্টগ্রাম: আইআইইউসি অভিযোগ কমিটির সভা সোমবার (২ জানুয়ারি) বিকেলে ট্রাস্ট অফিসে অনুষ্ঠিত হয়।  

অভিযোগ কমিটির চেয়ারম্যান ও আইআইইউসি ট্রাস্টি বোর্ডের সদস্য এবং ফিমেইল একাডেমিক জোনের চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, শিশুরোগ বিশেষজ্ঞ প্রফেসর ড. মাহমুদ এ চৌধুরী আরজু, রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, আইআইইউসির ইনস্টিটিউট অফ ফরেইন লেঙ্গুয়েজেস (আইএফএল) এর ডিরেক্টর ও আইআইইউসির প্রক্টর মো. ইফতেখার উদ্দিন, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক সরোয়ার আলম, অভিযোগ কমিটির সদস্য সচিব ও সহকারী অধ্যাপক আবছার উদ্দিন, ফিমেল একাডেমিক জোনের কো-অর্ডিনেটর ফারহানা ইয়াসমিন চৌধুরী, আইন বিভাগের সহকারী অধ্যাপক আনজুম আরা বেগম, ই এল এল এর সহকারী অধ্যাপিকা তাহমিনা মরিয়ম, তাসলিমা খানম।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এ সময় বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে শিক্ষাঙ্গনে ছাত্রীদের জন্য সবচেয়ে বেশি জরুরি নিরাপত্তা, সেই নিরাপত্তা নিশ্চিত করতে সচেষ্ট রয়েছে আইআইইউসি। আইআইইউসি নৈতিক মূল্যবোধসম্পন্ন নাগরিক তৈরির কাজ করছে।

আইআইইউসি নারীদের উচ্চশিক্ষা নিশ্চিত করতে যে পরিবেশ তৈরি করেছে তা প্রশংসনীয়। এ ধারা অব্যাহত রাখতে হবে। ’ 

আইআইইউসি ট্রাস্টি বোর্ডের সদস্য রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘কোনও ছাত্রী যদি ক্যাম্পাসে অপ্রীতিকর পরিস্থিতির শিকার হন তাহলে অভিযোগ কমিটিকে লিখিতভাবে জানাতে পারবে। ছাত্রীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করতে আইআইইউসি প্রশাসন সচেষ্ট রয়েছে। আমরা অভিযোগ পেলেই অভিযোগকারীর পরিচয় গোপন রেখে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করে চলেছি। অভিযোগ কমিটির পক্ষ থেকে একটি অভিযোগ বক্সও স্থাপন করা হয়েছে’।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।