ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৩৮ খামারের ১০০ ষাঁড়ের প্রদর্শনী শুক্রবার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
চট্টগ্রামে ৩৮ খামারের ১০০ ষাঁড়ের প্রদর্শনী শুক্রবার

চট্টগ্রাম: ৩৮টি খামারের ১০০টি ষাঁড়ের প্রদর্শনী, ফ্যাশন শো (র‌্যাম্প), সেমিনারসহ বর্ণিল আয়োজনে চট্টগ্রামে শুক্রবার (৬ জানুয়ারি) অনুষ্ঠিত হবে দ্বিতীয় ক্যাটেল এক্সপো। চট্টগ্রাম ক্যাটেল ফার্মার্স অ্যাসোসিয়েশন কাজীর দেউড়ির আউটার স্টেডিয়ামে দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করছে।

চট্টগ্রাম ক্যাটেল এক্সপো ২০২৩ এর ১ম অধিবেশনে সকাল ১০টায় স্কুলছাত্রদের লেখাপড়ার পাশাপাশি অ্যাগ্রো শিল্পের শিক্ষণীয় দিক নিয়ে সেমিনার হবে। এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপচার্য ডা. এএসএম লুৎফুল এহসান।

২য় অধিবেশন বিকেল ৩টায় প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী। উদ্বোধন করবেন চ্যানেল আইর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. দোলোয়ার হোসাইন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খলিলুর রহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার ও এশিয়ান গ্রুপের এমডি এমএ ছালাম, এসিআই এগ্রো বিজনেসের প্রেসিডেন্ট ড. ফা হ আনসারী, নাহার এগ্রোর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ব্রিডার ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রাকিবুর রহমান (টুটুল)।

বুধবার (৪ জানুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।  

এই আয়োজনে এগ্রো উদ্যোক্তা সম্পূর্ণ দেশীয় খাদ্য ও উপাদানে পালিত প্রাণির শারীরিক ওজন বৃদ্ধিতে অভিজ্ঞতা লব্ধ অভিজ্ঞান ও তথ্য-উপাত্ত উপস্থাপন করবে। দিন ব্যাপী এই আয়োজনে আরো থাকবে দেশীয় ঐতিহ্য ও সাংস্কৃতির বর্ণিল উপস্থাপনা, ক্যাটেল ফ্যাশেন-শো এবং বরেণ্য অতিথিদের সম্মাননা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ শিক্ষিত তরুণ উদ্যোক্তাদের জেগে ওঠার গল্পগাথা।  

এই এক্সপোতে অংশগ্রহণকারী এগ্রো ফার্মের উদ্যোক্তারা তাদের অর্জিত জ্ঞান ও শিক্ষনীয় দিক গুলো তুলে ধরবেন। যাতে অন্যরাও উৎসাহিত ও প্রাণিত হয় এবং সেগুলো কাজে লাগাতে পারবেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চট্টগ্রাম ক্যাটেল ফার্মার্স অ্যাসোসিয়েশরে সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন জ্যাকি। উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি ও চ্যানেল আইর বিভাগীয় ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, চট্টগ্রাম ক্যাটেল ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, সহসভাপতি ওয়াসিফ আহমেদ সালাম, সাংগঠনিক সম্পাদক তানজীব জাওয়াদ রহমান, সদস্য এসএম রাসেল, মুহাম্মদ ওসমান গনি প্রমুখ।   

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।