ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নারী ক্রীড়াবিদদের সক্ষমতা অর্জনে কাজ করবে মহিলা ক্রীড়া সংস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
নারী ক্রীড়াবিদদের সক্ষমতা অর্জনে কাজ করবে মহিলা ক্রীড়া সংস্থা

চট্টগ্রাম: নারী ক্রীড়াবিদদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের সক্ষমতা অর্জনে কাজ করতে চায় জেলার মহিলা ক্রীড়া সংস্থা।  

বুধবার (৪ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক বিশেষ সভায় এই কথা বলেছেন সংস্থাটির কর্মকর্তারা।

সভায় প্রধান অতিথি ছিলেন সংস্থাটির সভানেত্রী তানজিয়া রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

সভায় জেলা প্রশাসক বলেন, মহিলা ক্রীড়া সংস্থার মূল উদ্দেশ্য হলো ক্রীড়াজগতে নারীদের ব্যাপকভাবে বিচরণ করার সুযোগ করে দেওয়া। নারীদেরকে আরও বেশি বেশি ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগের সমতা নিশ্চিত করা।

সংস্থার সভানেত্রী তানজিয়া রহমান চট্টগ্রামের নারী ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে কয়েকটি পরিকল্পনা পেশ করেন।

তিনি বলেন, মহিলা ক্রীড়া সংস্থার কার্যক্রমকে দৃশ্যমান করা হবে। স্পোর্টস ক্যালেন্ডার প্রণয়ন করে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট আয়োজন করা হবে; উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার ট্যালেন্ট হান্ট প্রোগ্রামের মাধ্যমে নতুন নতুন খেলোয়াড় অন্বেষণ করা হবে; যাতে তারা আঞ্চলিক জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলতে সক্ষম হয় মহিলাদের উন্নত মানের ট্রেনিং প্রদান, আবাসন ব্যবস্থা নিশ্চিত করা, ক্রীড়া অবকাঠামো উন্নয়সহ আরও পদক্ষেপ গ্রহণ করা হবে এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য লাভের জন্য টার্গেট ভিত্তিক ক্রীড়া প্রতিযোগিতারও আয়োজন করা হবে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad