ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রযুক্তিকে এগিয়ে নিতে কাজ করছে সিএসই’র শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
প্রযুক্তিকে এগিয়ে নিতে কাজ করছে সিএসই’র শিক্ষার্থীরা

চট্টগ্রাম: বিজিসি  ট্রাস্ট  ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) উদ্যোগে ‘এসএ রিপোর্ট শেয়ারিং ফর আইইবি এ্যাক্রডিটেইশান’ শীর্ষক প্রেজেন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।

 

ফেসিলেটেটর হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক নুরুল আবছার।

বৃষ্টি রায় চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ারসহ বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে উপাচার্য বলেন, বর্তমান বিশ্বে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীরা প্রযুক্তিকে এগিয়ে নেওয়ার জন্য বিভিন্ন মাধ্যমে কাজ করছে। তাদের সেই কাজের স্বীকৃতির জন্য রয়েছে বিভিন্ন কাউন্সিল। সেই নিরিখে আইইবি এর এ্যাক্রিডিটেইশন গ্রহণ করা অনেকটা জরুরী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রত্যেক বিভাগকে সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে সম্পর্কিত প্রতিষ্ঠানসমূহের এ্যাক্রডিটেইশান গ্রহণের জন্য অত্যন্ত আন্তরিক। তাই আজকের এই অনুষ্ঠানটি একটি সময়োপযোগী পদক্ষেপ। আমি আশা করবো অচিরেই এই বিশ্ববিদ্যালয়ের এ বিভাগটি আইইবি এ্যাক্রডিটেইশান গ্রহণ করতে পারবে।  

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।