ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাটকা নিধনের দায়ে দুই বোট আটক, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
জাটকা নিধনের দায়ে দুই বোট আটক, জরিমানা ...

চট্টগ্রাম: কর্ণফুলী নদী ও বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে অবৈধ জালে জাটকা নিধনের দায়ে দুই বোট আটক করা হয়েছে। এছাড়াও জাটকা জব্দ ও জরিমানা করা হয়।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল থেকে বঙ্গোপসাগরের আকমল আলী ঘাট, দক্ষিণ কাট্টলী ঘাট এবং গহীরা অঞ্চলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।  

জানা গেছে, অভিযানে দুইটি বোট জব্দ করা হয় এবং একটি বোটের প্রায় ৪০ কেজি জাটকা জব্দ করা হয়।

বোটের মালিকসহ ৪ জনকে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বোটে মোট ২০টি বিহিন্দি জাল ও তিনটি টং জাল আটক করা হয়। জালগুলো বাংলাদেশ নেভী, বাংলাদেশ কোস্টগার্ড এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়।  

অভিযানে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব ড. জোবায়দুল কবীর, জেলা মৎস্য জরীপ কর্মকর্তা মাহবুবুর রহমান, বাংলাদেশ নেভী এবং বাংলাদেশ কোস্টগার্ডের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বাংলানিউজকে বলেন, বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে নৌকা ও জাল জব্দ করা হয়েছে। জব্দকৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।