ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিপ ব্রেকিং ইয়ার্ডে অভিযান, ডাম্প ট্রাক ও এক্সকাভেটর জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
শিপ ব্রেকিং ইয়ার্ডে অভিযান, ডাম্প ট্রাক ও এক্সকাভেটর জব্দ ...

চট্টগ্রাম: সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে অভিযান চালিয়ে দুটি ডাম্প ট্রাক ও একটি এক্সকাভেটর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।  

শুক্রবার (৬ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার কুমিরা ইউনিয়নের বড় কুমিরা ঘাটগড় এলাকায় ওডব্লিউডব্লিউ শিপ ব্রেকিং ইয়ার্ডে এ অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম।

জানা গেছে, ওডব্লিউডব্লিউ শিপ ব্রেকিং ইয়ার্ড কর্তৃপক্ষ সন্দ্বীপ চ্যানেল থেকে অবৈধভাবে এক্সকাভেটর দিয়ে বালু উত্তোলন করে সেগুলো বিক্রি করে দেয়। অভিযান পরিচালনাকালে ওই কারখানা এলাকায় একটি ডাম্প ট্রাকে বালু বোঝাই করার পর আরেকটি ট্রাকে বালু বোঝাই করা হচ্ছিলো।

ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে এক্সকাভেটর ও ডাম্প ট্রাক ফেলে দুই চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের আটক করে। তবে মালিক ও বালু উত্তোলনকারী ঠিকাদারি প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি। পরে ডাম্প ট্রাক দুটি জব্দ করে উপজেলা পরিষদ কার্যালয়ে নিয়ে আসা হয় এবং এক্সকাভেটরটি পাশের একটি কারখানায় রাখা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম বলেন, জাহাজ নোঙর করার সুবিধার্থে নাব্যতা রক্ষায় বালু উত্তোলনে বৈধতার সুযোগকে কাজে লাগিয়ে কয়েকটি শিপ ব্রেকিং ইয়ার্ড মালিক অবৈধভাবে বালুর ব্যবসা করছে। শুক্রবার রাতে মো. মহসিনের মালিকানাধীন ওডব্লিউডব্লিউ শিপ ব্রেকিং ইয়ার্ডে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে দেওয়ার তথ্য পেয়ে সেখানে অভিযান চালানো হয়।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।