ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাসি খাবার বিক্রি, লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
বাসি খাবার বিক্রি, লাখ টাকা জরিমানা  জেলা প্রশাসনের অভিযান।

চট্টগ্রাম: পচা বাসি খাবার বিক্রির দায়ে ফিরিঙ্গিবাজারের মোহাম্মদীয়া হোটেলকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে নগরের ফিরিঙ্গিবাজারের মোহাম্মদীয়া হোটেল অ্যান্ড কনফেকশনারিতে এ অভিযান চালায় জেলা প্রশাসন চট্টগ্রাম।

জানা গেছে, অভিযানে হোটেলের ফ্রিজ থেকে প্রায় ২০ কেজি রান্না করা বাসি মাছ, মাংস, চিকেন ফ্রাই, রুপচাঁদা ফ্রাই জব্দ করা হয়। ফ্রিজে রান্না করা বাসি খাবার সংরক্ষণের দায়ে হোটেল মালিক মোজাম্মেল হককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

জব্দকৃত খাবার নষ্ট করা হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বাংলানিউজকে বলেন, নগরের ফিরিঙ্গিবাজার এলাকায় অভিযান চালিয়ে একটি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

তিনি বলেন, কনফেকশনারিতে লাইসেন্স ছাড়া বিএসটিআই লোগো ব্যবহার করায় তাদের সতর্ক করা হয়। এ ছাড়াও নগরের কেসি দে সড়কে ফুটপাত দখল করে ফ্রিজ এবং গ্রিল মেশিন স্থাপন করা, মূল্য তালিকা ও উৎপাদনের তারিখবিহীন দই ও কেক বিক্রি করার দায়ে বেক এন ফাস্ট শোরুমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ফুটপাতের অবৈধ স্থাপনা অপসারণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।