ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শীতের ফেরিওয়ালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
শীতের ফেরিওয়ালা ...

চট্টগ্রাম: সুবিধাবঞ্চিত মানুষের জন্য ‘শীতের ফেরিওয়ালা’ কর্মসূচি চালু করেছে চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক তোসা‌দ্দেক নূর চৌধুরী তপু। এ কর্মসূচির অংশ হিসেবে সুবিধাবঞ্চিত মানুষ ১৩ ধরনের শীতে ব্যবহার্য বস্ত্র ও প্রসাধনী পাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

রোববার (৮ জানুয়ারি) নগরের মোহাম্মদপুর এলাকায় এ কর্মসূচির আওতায় ৩০০ সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে কম্বল, শাল, মাপলার, সুয়েটার, জ্যাকেট,পায়ের মৌজা, হাতমোজা, মান্টি টুপি, কান টুপি, ভেসলিন, লোশনসহ বিভিন্ন ধরনের শীত ব্যবহার্য সামগ্রী বিতরণ করা হয়।  

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সার্বিক দিক-নির্দেশায় শীতের ফেরিওয়ালা ভ্রাম্যমাণ শীতবস্ত্র ও প্রসাধনী বিতরণ কর্মসূচি চলমান থাকবে বলে জানান আয়োজক।

তপু বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে গত কয়েকদিন ধরে বেড়েছে শীতের তীব্রতা। গরিব ও অসহায় মানুষ পড়েছেন বিপাকে। আমার ছোট প্রচেষ্টায় সেই অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

এর আগে ভিন্নধর্মী বি‌ভিন্ন মানবিক উ‌দ্যোগ বাস্তবায়ন করে ​সুবিধাবঞ্চিত মানু‌ষের পা‌শে দাঁড়িয়েছিলেন তোসা‌দ্দেক নূর চৌধুরী তপু। তি‌নি নিজ উ‌দ্যো‌গে দেশে সর্বপ্রথম চালু ক‌রেন ফ্রি সবজি বাজার, মুদির বাজার, শিশু মার্কেট, পুষ্টি গাড়ি, ফ্রি মুদির বাজার, সেহরিরওয়ালা এরই ধারাবাহিকতায় এবার শীতের ফেরিওয়ালা ভ্রাম্যমাণ শীতবস্ত্র ও প্রসাধনী বাজার চালু করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।