ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাইমুম বেঁচে থাকবে আমাদের মাঝেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
সাইমুম বেঁচে থাকবে আমাদের মাঝেই ...

চট্টগ্রাম: সাইমুম ছিলেন নির্ভীক, মেধাবী, প্রতিভাবান ও সাহসী একজন ছেলে ছিলেন। তাঁর কাজই তাকে বাঁচিয়ে রাখবেন সবার মাঝে।

 

রোববার (৮ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী প্রয়াত সাইমুমের জীবন ও কর্ম নিয়ে আয়োজিত দোয়া ও স্মরণ সভায় বক্তরা এসব কথা বলেন।  

চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালাইমনাই অ্যাসোসিয়েশন এ স্মরণ সভার আয়োজন করে।

বক্তারা আরও বলেন, উর্দু কবিতা ও ভাষায় প্রয়াত সাইমুম ছিলেন অনবদ্য। অল্প বয়সে তিনি যে মেধা ও মননের পরিচয় দিয়েছিলেনের তা দিয়েই তাঁর মেধার গভীরতা নির্নয় করা যায়।

বক্তব্যে সাইমুমের সহপাঠীরা স্মৃতিচারণ করে বলেন, কান্সার আক্রান্ত জেনেও সে দমে থাকেনি, লেখাপড়া চালিয়ে গেছেন। সাফল্যের সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করেছেন। গত বছরের ২৭ অক্টোবর দীর্ঘদিন ক্যান্সারে ভুগে সবাইকে কাঁদিয়ে পৃথিবী থেকে বিদায় নেয় সে।  

সংগঠনের সভাপতি শিমুল নজরুলের সভাপতিত্বে এ দোয়া ও স্মরণ সভায় যোগাযোগ সাংবাদিকতা বিভাগের সভাপতি শহীদুল হক, বিভাগের শিক্ষক প্রফেসর আলী আজগর চৌধুরী, মো. মোরশেদুল ইসলাম, সায়মা আলম, সুবর্ণা মজুমদার, সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ, সহসভাপতি মিয়া মোহাম্মদ আরিফ,  অর্থ সম্পাদক নুর উদ্দিন আলমগীর মিলন, সাইমুমের পিতা মাতা ও ভাইসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

দোয়া ও স্মরণ সভার পর সংগঠনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।